ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রাতের আঁধারে শনিরআখড়ায় জামায়াতের মহাসড়ক অবরোধ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ১১:৫৩ রাত  

ছবি সংগৃহীত

৩ দিনব্যাপী সড়ক, নৌ-পথ এবং রেলপথ অবরোধের প্রথমদিনে রাজধানীর শনিরআখড়ায় নেমেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার রাতে মিছিল নিয়ে এসে পিকেটিং শুরু করে দলটির ঢাকা মহানগরী দক্ষিণের নেতাকর্মীরা। তবে এসময় কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

স্থানীয়রা জানায়, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি প্রফেসর ড. আব্দুল মান্নানের নেতৃত্বে দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ মিছিলে অংশ নেয়।

এসময় তারা ভোটাধিকার প্রতিষ্ঠা। দ্রব্যমূল্যের যাঁতাকল থেকে মুক্তি এবং অবিলম্বে দলের আমীর ডা. শফিকুর রহমানসহ সকল নেতৃবৃন্দের মুক্তি দাবি করে। পরে তারা কেয়ারটেকার সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিতে এবং দ্রুত সরকারের পদত্যাগ করতে পরামর্শ দেয় আওয়ামী লীগকে।

আরও পড়ুনঃ কিশোরগঞ্জে বুধবার আধাবেলা হরতাল বিএনপির

২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, বাড়ি বাড়ি তল্লাশি, নেতাকর্মীদের নির্যাতন ও গ্রেপ্তারের প্রতিবাদ এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে ৩ দিনের অবোরধের কর্মসূচি দিয়েছে বিএনপি-জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলো। মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার এই অবরোধের ডাক দেওয়া হয়।

২৯ অক্টোবর সন্ধ্যায় বিএনপির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, দেশে চলমান বিচারহীনতা, অপশাসন, সীমাহীন দুর্নীতি, অনাচার, অর্থ পাচার ও সিন্ডিকেটবাজীর ফলে দ্রব্যমূল্যের অব্যাহত ঊর্ধ্বগতিতে বিপর্যস্ত জনগণের জীবন-জীবিকা রক্ষার স্বার্থে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আয়োজিত ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা, নেতাকর্মীদের হত্যা, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ আন্দোলনরত বিভিন্ন দলের সহস্রাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়।

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন

সংক্ষিপ্ত বিবৃতিতে আরও বলা হয়, বাড়ি বাড়ি তল্লাশি, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৩১ অক্টোবর এবং ১ ও ২ নভেম্বর দেশব্যাপী সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।