ঢাকা, শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩১

ময়মনসিংহ জেলায় পূজামন্ডপের নিরাপত্তায় সাড়ে চার হাজার আনসার-ভিডিপি সদস্য মোতায়েন

পূজামণ্ডপের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে রেঞ্জ ডিডিজি আবদুল আউয়ালের নির্দেশনা

স্টাফ রিপোর্টার

 প্রকাশিত: অক্টোবর ০৬, ২০২৪, ০৯:৪০ রাত  

পূজামণ্ডপে মোতায়েনকৃত আনসার ও ভিডিপি সদস্যদের ব্রিফ করছেন রেঞ্জ ডিডিজি মোহাম্মদ আবদুল আউয়াল বিভিএম, পিভিএমএস। 

ময়মনসিংহ জেলাধীন তেরটি উপজেলায় ছয়'শ ৯৪টি পূজামন্ডপের আইন-শৃঙ্খলা রক্ষায় সড়ে চার হাজার আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে। 
আনসার ভিডিপি সদস্যগণ বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সদর দপ্তরের নির্দেশনা মোতাবেক এবং জেলা কমান্ড্যান্ট এর সার্বিক তত্ত্বাবধানে দায়িত্ব পালন করবেন।এছাড়াও অত্র জেলায় আনসার ব্যাটালিয়ন সদস্যদের সমন্বয়ে তিনটি মোবাইল/স্ট্রাইকিং টিম সার্বক্ষণিক তৎপরতার সাথে দায়িত্ব পালন করবেন।
প্রতি বছরের ন্যায় এ বছরও যথাযোগ্য মর্যাদায় সনাতন ধর্মাবলম্বীদের বড় উৎসব শারদীয় দুর্গাপূজা-২৪ উদযাপন উপলক্ষ্যে আনসার ও ভিডিপি সদস্যগণ সর্বোচ্চ গুরুত্বের সহিত নিরলসভাবে দায়িত্ব পালনের জন্য ইতোমধ্যে নির্দেশনা প্রদান করা হয়েছে এবং সকল উপজেলায় আনসার-ভিডিপি সদস্যদের ব্রিফিং প্রদান করা হচ্ছে।
তারই ধারাবাহিকতায় রবিবার ময়মনসিংহ জেলাধীন সদর উপজেলায় এক'শ ২০ টি পুজা মন্ডপে মোতায়নকৃত আনসার ভিডিপি সদস্য-সদস্যাদের উদ্দেশ্যে ব্রিফিং করা হয়।
 উক্ত ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র রেঞ্জ কমান্ডার উপ-মহাপরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল বিভিএম, পিভিএমএস। 
ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি তার বক্তব্যে সবাইকে বাহিনীর নির্দেশনা মেনে, সতর্কতার সাথে দায়িত্ব পালন করার নির্দেশ দেন। কেউ যেন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্য কোন অপৃতিকর পরিস্থিতির সৃষ্টি না করতে পারে এদিকে সতর্ক থাকার নির্দেশ দেন। 
জেলা কমান্ড্যান্ট তার বক্তব্যে পুজা মন্ডপে যেকোন অপ্রিতিকর পরিস্থিতি তৈরি হলে জেলা কন্ট্রোল রুমে ও ৯৯৯ এ যোগাযোগ করার জন্য নির্দেশ দেন। এছাড়াও জেলা কার্যালয়ে একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে যা শারদীয় দুর্গাপূজা ২০২৪ শেষ না হওয়া পর্যন্ত চলমান থাকবে।
জানতে চাইলে ময়মনসিংহ জেলা আনসার ও ভিডিপি কমান্ড্যান্ট মো. রবিউল ইসলাম বলেন,সারাদেশের ন্যায় ময়মনসিংহ জেলায় সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দূর্গা পূজার সার্বিক নিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা রক্ষায় আনসার ও ভিডিপি সদস্যদের মোতায়েন করা হয়েছে।