ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

মানসিক সমস্যা থাকলে আদম তমিজিকে রিহ্যাবে পাঠানো হবে: ডিবি প্রধান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২৩, ১২:০০ দুপুর  

ছবি সংগৃহীত

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ব্যবসায়ী আদম তমিজিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন ডিবি প্রধান হারুন অর রশীদ। এই ব্যবসায়ীর কোনো মানসিক সমস্যা থাকলে তাকে রিহ্যাবে পাঠানো হবে বলেও জানান তিনি।

শনিবার (৯ ডিসেম্বর) নিজ বাসা থেকে আদম তমিজিকে গ্রেফতার করে ডিবি। রাতে এ নিয়ে সাংবাদিকদের সাথে কথা বলেন ডিবি প্রধান।

প্রেস ব্রিফিংয়ে ডিবি প্রধান বলেন, পাসপোর্ট পুড়িয়ে আদম তমিজি দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করেছেন। রাষ্ট্র ও প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। সেসব তিনি আদৌ সজ্ঞানে করেছেন কিনা সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসা করা হবে। যদি তিনি সজ্ঞানে করে থাকেন তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। আর যদি তার কোনো মানসিক সমস্যা থাকে তাহলে তাকে রিহ্যাবে পাঠানো হবে।

ডিবি প্রধান আরও বলেন, আদম তমিজির বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা আছে। সেই মামলায় গ্রেফতার করা হয়েছে। আমেরিকার নেভির কাছে নিরাপত্তা চেয়েছেন তিনি, তার মাকে ইহুদি পরিচয় দিয়েছেন। বাংলাদেশে ব্যবসা করে তিনি বাংলাদেশি পাসপোর্ট পুড়িয়েছে, যা রাষ্ট্রবিরোধী কাজ। এছাড়া তিনি সোশ্যাল মিডিয়াতে এসে রাষ্ট্র ও সরকার বিরোধী কথা বলেছেন। তিনি মানসিকভাবে অসুস্থ, নাকি রাষ্ট্রের ভাবমূর্তি নষ্ট করতে এসব করেছে তা নিয়ে তাকে জিজ্ঞাসা করা হবে।