ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

৫৬০ ক্যান বিয়ার এবং ৭৫ বোতল অবৈধ বিদেশী মদসহ মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ০৫, ২০২৩, ০৬:৫৮ বিকাল  

ছবি সংগৃহীত

কক্সবাজারের টেকনাফ থানাধীন পর্যটন বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ৫৬০ ক্যান বিয়ার এবং ৭৫ বোতল অবৈধ বিদেশী মদ উদ্ধারসহ মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার
 
র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধ পরিকর। দেশব্যাপী মাদকের বিস্তাররোধসহ মাদক সংক্রান্ত ও নানাবিধ অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
 
এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কতিপয় মাদক কারবারী কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন টেকনাফ সদর ইউনিয়নের পর্যটন বাজারের জনৈক জাহাঙ্গীর স্টোর (রশিদ আহাম্মদ এর মালিকানাধীন) নামক দোকানের সামনে পাকা রাস্তার উপর মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে গত ০৪ ডিসেম্বর ২০২৩ তারিখ রাত অনুমান ২৩.০০ ঘটিকায় র‌্যাব-১৫, সিপিসি-১ টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কতিপয় মাদক কারবারী দৌড়ে পালানোর চেষ্টাকালে শামসুল আলম নামে একজন মাদক কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পলায়নকৃত অপর চার মাদক কারবারীর নাম- ঠিকানা প্রকাশসহ সে তার সাথে থাকা বিভিন্ন রংয়ের প্লাস্টিকের বস্তার ভিতর মাদকদ্রব্য বিয়ার ও বিদেশী মদের বোতল মজুদ আছে বলে জানায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত মাদক কারবারীর হেফাজত হতে সর্বমোট ৭৫ (পঁচাত্তর) টি বিদেশী মদের বোতল (০৮টি বোতলের গায়ে ইংরেজীতে GRAND ROYAL BLACK BLENDED WHISKY 43% alc VOL 700 ml ও ৬৭টি বোতল গায়ে ইংরেজীতে GLAN MASTER FINEST BLENDED WHISKY 43% VOL 70 CL লেখা আছে) এবং ৫৬০ (পাঁচশত ষাট) ক্যান বিয়ার (যার প্রতিটি ক্যানের গায়ে ইংরেজীতে ANDAMAN GOLD ALC 5% ABV LAGER BEER, PRODUCT OF MYANMAR লেখা আছে) উদ্ধার করা হয়।
 
May be an image of text that says 'RAB প্রেস ব্রিফিং ELITE সিপিসি-১, টেকনাফ র্যাব-১৫ 1 - বিদেশী মদ বিয়ার LU ባርማለ1 MASA TANDAR'
 
গ্রেফতারকৃত মাদক কারবারীর বিস্তারিত পরিচয় শামসুল আলম (৪৬), পিতা-আব্দুস সালাম, স্ত্রী-ফেরুজা খাতুন, সাং-জাহালিয়াপাড়া, লেঙ্গুরবিল, ০২নং ওয়ার্ড, টেকনাফ সদর ইউনিয়ন, টেকনাফ মডেল থানা, জেলা-কক্সবাজার বলে জানা যায়। জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, গ্রেফতারকৃত এবং পলাতক মাদক কারবারীরা বিদেশী বিয়ার ও বিদেশী মদ বেশি দামে বিক্রির উদ্দেশ্যে উক্ত স্থানে অবস্থান করছিল। তারা পরস্পর যোগসাজসে বিভিন্ন পন্থা অবলম্বন করে দীর্ঘদিন যাবত বিয়ার ক্যান ও বিদেশী মদসহ অন্যান্য মাদকদ্রব্য অবৈধভাবে পার্শ্ববর্তী সীমান্ত এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে রেখে টেকনাফসহ কক্সবাজার জেলার বিভিন্ন স্থানে বিক্রয় করে থাকে।
 
উদ্ধারকৃত বিদেশী মদ ও ক্যান বিয়ার’সহ গ্রেফতারকৃত এবং পলাতক মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।