ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

৬৩ বোতল অবৈধ বিদেশী মদসহ একজন মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ১১:৫৬ দুপুর  

ছবি সংগৃহীত

কক্সবাজারের টেকনাফ থানাধীন খারাংখালী বাজার এলাকায় অভিযান পরিচালনা করে ৬৩ বোতল অবৈধ বিদেশী মদ উদ্ধারসহ একজন মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার
 
র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধ পরিকর। দেশব্যাপী মাদকের বিস্তাররোধসহ সমাজে বিরাজমান নানাবিধ অপরাধ দমন ও অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫ আন্তরিকতার সহিত নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
 
এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী বাজার এলাকায় কতিপয় মাদক ব্যবসায়ী অবৈধ মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় করছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২৬ নভেম্বর ২০২৩ তারিখ অনুমান ১১.২৫ ঘটিকায় র‌্যাব-১৫, সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। এ সময় র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে একজন ব্যক্তি একটি প্লাষ্টিকের বস্তা ফেলে দৌড়ে পালানোর চেষ্টাকালে মোঃ নূর নামে একজন মাদক কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে গ্রেফতারকৃত মাদক কারবারীর হেফাজত হতে সর্বমোট ৬৩ (তেষট্টি) বোতল বিদেশী মদের বোতল (২২টি বোতলের গায়ে ইংরেজীতে GRAND ROYAL Signature INTERNATIONAL QUALITY AWARD WINNING BLENDED WHISKY PRODUCT OF MYANMAR 40% ALC এবং ৪১টি বোতলের গায়ে ইংরেজীতে GLAN MASTER FINEST BLENDED WHISKY INTERNATIONAL QUALITY AWARD WINNING WHISKY PRODUCT OF MYANMAR 43% VOL লেখা আছে) উদ্ধার করা হয়।
 
May be an image of drink and text that says 'A উদ্ধারকৃত আলামত SOANP'
 
গ্রেফতারকৃত মাদক কারবারীর বিস্তারিত পরিচয় মোঃ নূর (১৮), পিতা-আয়ুব আলী, মাতা-মাবিয়া খাতুন, সাং-হোয়াইক্যং বিজিবি চেকপোষ্ট, ০২নং ওয়ার্ড, ইউনিয়ন-হোয়াইক্যং, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার বলে জানা যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত নূর দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য বিদেশী মদ টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে থাকে এবং নিজের হেফাজতে বিভিন্ন স্থানে মজুদ করে। পরবর্তীতে অধিক মুনাফার জন্য মজুদকৃত মাদকদ্রব্য টেকনাফসহ কক্সবাজারের বিভিন্ন এলাকায় খুচরা ও পাইকারী দরে বিক্রয় করে থাকে বলে জানায়।
 
উদ্ধারকৃত মাদকসহ বর্ণিত মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।