ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

৭.৫ কেজি গাঁজা ও ২০ বোতল ফেনসিডিল উদ্ধারসহ দুইজন মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩, ০৭:৪৪ বিকাল  

ছবি সংগৃহীত

কক্সবাজার টেকনাফ থানাধীন কচুবনিয় এলাকায় অভিযান পরিচালনা করে ৭.৫ কেজি গাঁজা ও ২০ বোতল ফেনসিডিল উদ্ধারসহ দুইজন মাদক কারবারী র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার
 
র‌্যাব-১৫, কক্সবাজার দায়িত্বপূর্ণ এলাকায় মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে বদ্ধ পরিকর। মাদক কারবারীরা প্রশাসনের চোখ ফাঁকি দিতে এ্যাডভান্স টিম গঠন’সহ ছদ্মবেশ ও নানাবিধ অভিনব পন্থায় মাদক পরিবহন করে দেশব্যাপী মাদকদ্রব্য ছড়িয়ে দিচ্ছে। ফলে যুব সমাজ মাদকাসক্ত হয়ে বিভিন্ন অপরাধের সাথে জড়িয়ে পড়ছে। মাদকের ভয়াল থাবা থেকে দেশের যুব সমাজকে রক্ষা ও দেশব্যাপী মাদকদ্রব্যের বিস্তাররোধে ‘চলো যাই যুদ্ধে মাদকের বিরুদ্ধে’ এই স্লোগানে উজ্জ্বীবিত হয়ে র‌্যাব-১৫, কক্সবাজার কর্তৃক প্রতিনিয়ত মাদক বিরোধী অভিযান পরিচালনা অব্যাহত রয়েছে।
 
এরই ধারাবাহিকতায় র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন টেকনাফ সদর ইউনিয়ন পশ্চিম কচুবনিয়া এলাকায় প্রবাসী জাহাঙ্গীর আলম তথা আলমরি জান প্রকাশে রুপার বসত বাড়িতে কতিপয় মাদক ব্যবসায়ী মাদকদ্রব্য বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে ১৩ নভেম্বর ২০২৩ তারিখ অনুমান ২০.৩০ ঘটিকায় র‌্যাব-১৫, কক্সবাজার টেকনাফ ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে কৌশলে দৌড়ে পালানোর চেষ্টাকালে ছেনুয়ারা বেগম এবং আলমরি জান প্রকাশে রুপা নামে দুইজন কারবারীকে গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে বিধি মোতাবেক আটককৃত মাদক কারবারীদ্বয়ের দেহ ও ঘর তল্লাশী করে। তারপর ধৃত আলমরি জান প্রকাশে রুপা’র বসত ঘরের টেবিলের নিচে থাকা সাদা রংয়ের প্লাস্টিকের বস্তার ভিতর হতে সর্বমোট ৭.৫ কেজি গাঁজা ও ২০ বোতল ফেনসিডিলসহ জব্দ করা হয়।
 
May be an image of text that says 'প্রেস ব্রিফিং সিপিসি-১, টেকনাফ র্যাব-১৫ গাঁজা 122 Bamииm ydรaudn ফেনসিডিল'
 
গ্রেফতারকৃত মাদক কারবারীর বিস্তারিত পরিচয় ১। ছেনুয়ারা বেগম (৪২), স্বামী-নুরুল আবসার মায়া, স্থায়ী সাং-ছোট হাবিব পাড়া, ওয়ার্ড নং-০৭, টেকনাফ সদর ইউনিয়ন, থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার, বর্তমান সাং-পূর্ব নয়াপাড়া, ওয়ার্ড নং-০৯, ইউপি-খুটাখালী, থানা-ইদগাও, জেলা-কক্সবাজার, ২। আলমরি জান প্রকাশে রুপা (৩৩), স্বামী- জাহাঙ্গীর আলম, স্থায়ী সাং-নাইট্যংপাড়া, ওয়ার্ড নং-০১, টেকনাফ পৌরসভা, বর্তমান-পশ্চিম কচুবনিয়া, ওয়ার্ড নং-০৭, টেকনাফ সদর ইউনিয়ন, উভয় থানা-টেকনাফ, জেলা-কক্সবাজার বলে জানা যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত মাদক কারবারী দীর্ঘ দিন ধরে গাঁজা ও ফেনসিডিল ব্যবসার সাথে জড়িত। তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ মাদকদ্রব্য ফেনসিডিল ও গাঁজা টেকনাফ সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে কক্সবাজার জেলার বিভিন্ন এলাকায় বিক্রয় করে আসছে।
 
উদ্ধারকৃত মাদকসহ গ্রেফতারকৃত মাদক কারবারীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে সংশ্লিষ্ট থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।