ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

ঘূর্ণিঝড় মিধিলি

সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকরা ফিরছেন বিকেলে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০২:০৯ দুপুর  

ছবি সংগৃহীত

বৈরী আবহাওয়া ও সাগর উত্তাল থাকার কারণে সেন্টমার্টিনে আটকাপড়া পর্যটকরা শনিবার (১৮ নভেম্বর) বিকেলে ফিরবেন। সংকেত উঠে যাওয়ায় সকালে কেয়ারী সিন্দাবাদ নামক একটি জাহাজ টেকনাফ দমদমিয়া ঘাট থেকে পর্যটক ছাড়া সেন্টমার্টিনের উদ্দেশ্যে রওনা হয়েছে। 

টেকনাফ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, বৈরী আবহাওয়া ও সাগর উত্তাল থাকার কারণে স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়। ফলে ১৬ নভেম্বর সেন্টমার্টিনে প্রায় ৪০০ জন পর্যটক আটকা পড়েন। একদিন পর সংকেত উঠে যাওয়ায় জেলা প্রশাসনের নির্দেশনায় আটকা পড়া পর্যটকদের ফেরাতে সকালে একটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে। 

জাহাজ চলাচল শুরু হয়েছে জানিয়ে টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন,আবহাওয়া স্বাভাবিক হওয়ায় সেন্টমার্টিনে আটকা পড়া পর্যটকদের ফেরাতে একটি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে গেছে। সবকিছু ঠিক থাকলে জাহাজে করে দ্বীপে আটকা পড়া পর্যটকরা ফিরবেন।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, দ্বীপে আটকে পড়া পর্যটকদের ফিরাতে টেকনাফ থেকে একটি জাহাজ সেন্টমার্টিনে আসছে। এটা নিয়ে আটকা পড়া পর্যটকরা ফিরবেন।