ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

১৬ ডিসেম্বর থেকে বিমানের ঢাকা-চেন্নাই সরাসরি ফ্লাইট শুরু

নিউজ ডেক্স

 প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ১২:০৬ রাত  

ছবি সংগৃহিত

 বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৬ ডিসেম্বর থেকে দক্ষিণ ভারতীয় শহর চেন্নাইতে সরাসরি ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে। মূলত বাংলাদেশীদের চিকিৎসা সেবার সুবিধার্থে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) শফিউল আজিম আজ বলেন, ‘এটি বাংলাদেশী নাগরিকদের ভারতে যাওয়ার জন্য একটি অত্যন্ত ব্যস্ত রুট আর এ কারণেই আমরা ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে সাপ্তাহিক তিনটি ফ্লাইট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছি।’

তিনি বলেন, ফ্লাইটটি সোমবার, বৃহস্পতিবার ও শনিবার পরিচালিত হবে।বিমানের প্রধান বলেন, এটি জাতীয় পতাকাবাহী সংস্থাটির রুট সম্প্রসারণ পরিকল্পনার একটি অংশ। কারণ বিমান সম্প্রতি জাপানের নারিতাতেও সরাসরি ফ্লাইট শুরু করেছে। এছাড়াও এটি চীনের গুয়াংজুতে পুনরায় ফ্লাইট পরিচালনা শুরু করেছে।

আরও পড়ুনঃ শীতে আমলকি খেলে যে উপকারিতা

বিমানের এমডি বলেন, ‘আমরা আগামী মাসের মধ্যে ঢাকা-গুয়াংজু-ঢাকা ফ্লাইটকে বর্তমান তিনটি সাপ্তাহিক ফ্লাইট থেকে বাড়িয়ে পাঁচটি সাপ্তাহিক ফ্লাইট করব।’রোববার থেকে বিমান ঢাকা-চেন্নাই ফ্লাইটের টিকিট বিক্রি শুরু করবে বলে জানিয়েছেন এয়ারলাইন্সের পরিচালক মার্কেটিং অ্যান্ড সেলস (ভারপ্রাপ্ত) মোহাম্মদ সালাহউদ্দিন।

বর্তমানে দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা ইউএস বাংলা এয়ারলাইন্স ঢাকা-চেন্নাই-ঢাকা রুটে ফ্লাইট পরিচালনা করছে।

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন