ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তামিমসহ বাদ পড়ছেন যারা

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ০৪, ২০২৪, ১০:৩৫ রাত  

ছবি সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না জাতীয় দলের সাবেক অধিনায়ক তামিম ইকবাল, এটা আগেই জানা গিয়েছিল। নানান ইস্যুতে বেশ কয়েকমাস ধরে ক্রিকেটে অনিয়মিত চট্টগ্রামের এই ক্রিকেটার।

কোচের সঙ্গে সম্পর্কের অবনতি, রহস্যময় ইনজুরিসহ একাধিক ইস্যুতে ২২ গজে দেখা মিলছে না দেশসেরা এই ওপেনারের। তামিমের এমন আবদার দেশের ক্রিকেটের নিয়ন্তা সংস্থাও কোনো প্রশ্ন ছাড়াই মেনে নিয়েছে। তাই তাকে ছাড়াই নতুন কেন্দ্রীয় চুক্তি চূড়ান্ত হচ্ছে।

জানা গেছে, নতুন করে আবারও চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা করছে বিসিবি। দ্বাদশ জাতীয় নির্বাচন শেষেই এই তালিকার বিষয়ে বিস্তারিত জানাবে নাজমুল হাসান পাপনের নেতৃত্বাধীন বিসিবি। নতুন বছরে এই তালিকা থেকে চার ক্রিকেটার বাদ পড়তে পারেন।

তামিম থাকতে চান না, এটা আগেই জানিয়েছেন। এ ছাড়া ইনজুরির কারণে এবাদত হোসেনকেও এই চুক্তিতে দেখা না যেতে পারে। এসিএল ইনজুরিতে লম্বা সময় ধরে মাঠের বাইরে এই পেসার। এমনকি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও তাকে পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে। তবে বোর্ড থেকে আর্থিক সুবিধা পাবেন তিনি।

অন্যদিকে দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা মোসাদ্দেক হোসেনও বাদ পড়ছেন, এটা এক প্রকার নিশ্চিত। এ ছাড়া নাসুম আহমেদও প্রায় অনিশ্চিত।

এক্ষেত্রে নতুন করে তাওহীদ হৃদয়, মাহমুদুল হাসান জয় এবং তানজিম হাসান সাকিবকে দেখা যেতে পারে। এ ছাড়া ২০২৪ সালে টেস্ট ম্যাচ বেশি থাকায় স্পিনার নাঈম হাসানও চুক্তিতে থাকতে পারেন।