ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

আইপিএল খেলতে ছাড়পত্র না পাওয়ায় হতাশ তাসকিন

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ০২, ২০২৪, ০৭:৪০ বিকাল  

ছবি সংগৃহীত

বর্তমানে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে সবচেয়ে জনপ্রিয় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। বিশ্বসেরা ক্রিকেটাররাই এখানে খেলার সুযোগ পেয়ে থাকেন। এই টুর্নামেন্টে খেলার জন্য জাতীয় দলের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে গেছেন, এমন অসংখ্য উদাহরণও রয়েছে। কিন্তু আইপিএলের মতো বড় টুর্নামেন্ট মাতানোর সুযোগ পেয়েও খেলা হয়নি টাইগার স্পিডস্টার তাসকিন আহমেদের।

দেশের খেলার ব্যস্ত সূচি এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ছাড়পত্র না পাওয়ায় আইপিএলে যাওয়া হয়নি টাইগার পেসারের। বারবার সুযোগ পেয়েও খেলতে না পারায় কিছুটা হতাশ তিনি।

মঙ্গলবার (২ জানুয়ারি) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তাসকিন। সেখানে আইপিএল প্রসঙ্গে তার (তাসকিন) ভাষ্য, আসলে এ নিয়ে তিনবার আইপিএলে খেলার সুযোগ এলো, এবারও মিস হলো। একটু খারাপ লাগে। কারণ, খেলোয়াড় হিসেবে সবারই ইচ্ছে থাকে ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করার। শুধু আইপিএল না, বিভিন্ন লিগ থেকেই অফার আসে।

টাইগার এই পেসার যোগ করেন, সুযোগ আসলেও বোর্ড বিভিন্ন কারণে ছাড়পত্র দিতে চায় না। খেলাও থাকে, ফিটনেস ইস্যু আছে। এবারও বোর্ডের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে বিবেচনা করবে। কিন্তু অবশ্যই ভালো লাগে না, এরকম ফ্র্যাঞ্চাইজিগুলো মিস করতে। সবারই খেলার ইচ্ছে, আমারও। একই রকম আশা নিয়ে আছি যে ভবিষ্যতে আবার হবে।

এর আগে, ওয়ানডে বিশ্বকাপে ইনজুরিতে পড়েছিলেন তাসকিন। তাই নিউজিল্যান্ডের বিপক্ষে হোম অ্যান্ড অ্যাওয়ে সিরিজে খেলা হয়নি ডানহাতি এই পেসারের। তবে আসন্ন বিপিএল দিয়ে ২২ গজে ফিরবেন তিনি, এমনটাই প্রত্যাশা।