ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ফের দেখা যাবে মেসি-রোনালদো দ্বৈরথ

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ০৫:২৭ বিকাল  

ছবি সংগৃহীত

লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোর মতো শক্ত প্রতিদ্বন্দ্বিতা ফুটবল ইতিহাসে আর দ্বিতীয়টি নেই। এক যুগের মতো সময় ধরে বিশ্ব ফুটবলে রাজত্ব করছেন এ দুই তারকা। কখনো এগিয়ে যান মেসি, আবার কখনো রোনালদো। দুই তারকার এমন দ্বৈরথ ফুটবল ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে বলেই মনে করে থাকে গোটা ফুটবল বিশ্ব।

মেসি ও রোনালদো দুজনই ইউরোপের পাট চুকিয়ে ফেলেছেন। একজনের জায়গা হয়েছে সৌদি আরবের ক্লাব আল-নাসরে, অন্যজন যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামিতে। ফলে ভাটা পড়েছে তাদের প্রতিদ্বন্দ্বিতায়, সম্মুখ লড়াইয়ে মুখোমুখি হতে পারছেন না তারা। তবে আরও একবার প্রতিদ্বন্দ্বী হয়ে খেলতে দেখা যাবে সময়ের শ্রেষ্ঠ দুই ফুটবলারকে।

সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১ ফেব্রুয়ারি সৌদি আরবের রিয়াদ সিজন কাপে মেসি–রোনালদো দ্বৈরথ দেখা যাবে। রিয়াদের কিংডম অ্যারেনায় ১ ফেব্রুয়ারি বাংলাদেশ সময় রাত ১২টায় গড়াবে ম্যাচটি।

এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের ক্লাব ইন্টার মায়ামি।

ইন্টার মায়ামি জানিয়েছে, আল-নাসেরের সঙ্গে ম্যাচের আগে ২৯ জানুয়ারি সৌদি প্রো লিগের আরেক ক্লাব আল হিলালের বিপক্ষে একটি ম্যাচ খেলবে মায়ামি। নেইমারদের আল হিলালের বিপক্ষে মেসি-বুসকেতসরা খেলবেন রিয়াদের কিংডম অ্যারেনায়। বাংলাদেশ সময় রাত ১২টায় শুরু হবে ম্যাচ। চোটাক্রান্ত ব্রাজিলিয়ান তারকা নেইমারের সেদিন খেলার সম্ভাবনা নেই।

ইন্টার মায়ামির ক্রীড়া পরিচালক ক্রিস হেন্ডারসনের মন্তব্য, এই ম্যাচগুলো আমাদের দলের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, যা আমাদের নতুন মৌসুমে উপকৃত করবে। আল-হিলাল এবং আল-নাসেরের মতো দলগুলোর বিপক্ষে খেলার সুযোগ পেয়ে আমরা আনন্দিত এবং ম্যাচে অংশগ্রহণের জন্য মুখিয়ে আছি।

উল্লেখ্য, গত জানুয়ারিতে রিয়াদ অলস্টার ও পিএসজির মধ্যকার ম্যাচে মেসি-রোনালদো মুখোমুখি হয়েছিলেন। ক্লাব ও জাতীয় দল সব মিলিয়ে মোট ৩৫ বার এই দুই তারকার দ্বৈরথ দেখেছিল ফুটবলপ্রেমীরা। এর মধ্যে ১৬ বার মেসির দল আর ১০ট বার জিতেছে রোনালদোর দল। আর বাকি ৯টি ম্যাচ ড্র হয়েছিল।