ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নিউজিল্যান্ড সিরিজের জন্য দল ঘোষনা,দলে দুই নতুন মুখ

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩, ০৬:৪০ বিকাল  

শাহাদাত হোসেন দিপু ও হাসান মুরাদ।ছবি সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজের জন্য আজ অধিনায়কের নাম ঘোষণা করেছে বিসিবি। অধিনায়ক ও সহ-অধিনায়কের অনুপস্থিতিতে নাজমুল হোসেন শান্তকে দায়িত্ব দেওয়া হয়েছে। এবার আজ সন্ধ্যায় ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি।

দুই নতুন মুখের জায়গা হয়েছে এই দলে। প্রথমবার জাতীয় দলের ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার হাসান মুরাদ। এর সঙ্গে নতুন মুখ হিসেবে আছেন টপ অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন দিপু। লাল বলের পরিচিত মুখ টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকা পেসার হাসান মাহমুদও আছেন দুই টেস্টের সিরিজের দলে।

চট্টগ্রাম ডিভিশনের হয়ে ২২ বছর বয়সী হাসান মুরাদের প্রথম শ্রেণির অভিষেক ২০২১ সালে। এখন পর্যন্ত ২৫ ম্যাচে ১২১ উইকেট নিয়েছেন তিনি। এ তিনজন ছাড়া বাকিরা মোটামুটি টেস্ট দলের আসা-যাওয়ার মধ্যে আছেন। দলে ওপেনার হিসেবে রাখা হয়েছে তিনজনকে। মাহমুদুল হাসান জয়ের সঙ্গে আছেন জাকির হাসান ও সাদমান ইসলাম।

বোলিং বিভাগে তিন পেসার খালেদ আহমেদ, শরীফুল ইসলাম ও হাসান মাহমুদ। দুই বাঁহাতি স্পিনার হাসান মুরাদ ও তাইজুল ইসলামের সঙ্গে আছেন দুই অফ স্পিনার নাঈম হাসান ও মেহেদী হাসান মিরাজ। দলে ফিরেছেন নুরুল হাসান সোহান, সাদমান ও নাঈম। চোটের কারণে এই সিরিজে নেই তাসকিন আহমেদ, ইবাদত হোসেন ও নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান।

২৮ নভেম্বর থেকে সিলেটে শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট। ৬ ডিসেম্বর মিরপুরে হবে দ্বিতীয় ও শেষ টেস্ট। দ্বিতীয় টেস্টের শেষ দিন রাতেই (১১ ডিসেম্বর) নিউজিল্যান্ডের উদ্দেশ্যে উড়াল দেবে বাংলাদেশ। এই সিরিজে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ।

নিউজিল্যান্ড সিরিজে বাংলাদেশ দল: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদুল হাসান জয়, জাকির হাসান, সাদমান ইসলাম, মুমিনুল হক, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, খালেদ আহমেদ, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, শাহাদাত হোসেন দীপু ও হাসান মুরাদ।