ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

তামিম বিতর্ক বিশ্বকাপে প্রভাব ফেলতে পারে, দ্বিমত করছেন না সাকিব

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩, ১২:০২ দুপুর  

বিশ্বকাপের আগে বাংলাদেশ দল নিয়ে নানা আলোচনা তৈরি হয়েছিল। দেশের ক্রিকেটে সাকিব আল হাসান ও তামিম ইকবালের দ্বন্দ্বের কথাও শোনা যাচ্ছিল বেশ।
বিশ্বকাপের ঠিক আগে অধিনায়ক সাকিব একটি সাক্ষাৎকারে তার ঠিক আগের অধিনায়ক তামিম ইকবালকে নিয়ে নানা প্রশ্ন তোলেন।


এসব আলোচনা-সমালোচনাকে সঙ্গী করেই বিশ্বকাপে আসে বাংলাদেশ।
কিন্তু টুর্নামেন্টে একদমই ভালো করতে পারেনি তারা। সর্বশেষ আজ নেদারল্যান্ডসের বিপক্ষে হেরে যায় তারা।এই ম্যাচের পর সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক সাকিব।  
তার কাছে প্রশ্ন ছিল, বিশ্বকাপের আগে তামিমকে নিয়ে অনেক ‘অপ্রিয় সত্য’ কথা বলেছেন তিনি।


লম্বা সময় অধিনায়ক থাকায় দলেও নিশ্চয়ই তামিমের অনুসারী আছে। সবমিলিয়ে কি দলের ওপর প্রভাব পড়েছে?উত্তরে সাকিব বলেছেন, ‘ফেলতেই পারে। অস্বাভাবিক কিছু না। আসলে ব্যক্তির মনের ভেতর কী আছে সেটা বলা মুশকিল। কিন্তু আপনি যেটা বলছেন তার সঙ্গে দ্বিমত করি না। সেটা ফেলতেই পারে। ’

এবারের বিশ্বকাপ অনেক ধরনের রদবদল হয়েছে ব্যাটিং অর্ডার নিয়ে। প্রায় প্রতিটি ম্যাচেই হয়েছে উলোট-পালোট। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয়ে নেমে সেঞ্চুরি করেছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, ডাচদের বিপক্ষে তিনি চলে গেছেন সাতে।  কেন? উত্তরে সাকিব বলেন, ‘আমি ঠিক জানি না। জানি না কি হচ্ছে। আপনি যদি ছয় ম্যাচের ব্যাটিং ইউনিটের পারফরম্যান্সের সারমর্ম টানতে বলেন বলবো, মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম বাদে প্রত্যেকে চরম বাজে পারফর্ম করেছে। বাকিরা কেউ আপ টু মার্ক ছিল না। যতটা আমরা জানি যে আমরা খেলতে পারি। আমরা আমাদের সামর্থ্যের থেকে অনেক পিছিয়ে আছি।