ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

কয়েক গুণ সম্পদ বেড়েছে জাপার ফিরোজ রশীদের

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ০৮, ২০২৩, ০৬:৪০ বিকাল  

ছবি সংগৃহীত

জাতীয় পার্টির কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ এবার ঢাকা–৬ আসনে প্রার্থী হয়েছেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে দেওয়া হলফনামা বিশ্লেষণ করে দেখাে গেছে, গত পাঁচ বছরে তার আয় কমলেও স্থাবর–অস্থাবর সম্পদ বেড়েছে কয়েক গুণ। এমনকি তার স্ত্রীর ক্ষেত্রেও একই। ১০ বছর আগে ফিরোজ রশীদের স্বর্ণালংকার ও আসবাবের যে মূল্য ছিল, তা একই রয়েছে।

আগের নির্বাচনগুলোর হলফনামার সঙ্গে এবারের হলফনামা বিশ্লেষণে দেখা গেছে, গত পাঁচ বছরে ফিরোজ রশীদের অস্থাবর সম্পদ বেড়েছে ২ গুণের বেশি। স্থাবর সম্পদ বেড়েছে প্রায় দেড় গুণ। তার স্ত্রীর অস্থাবর সম্পদ বেড়েছে প্রায় সাত গুণ এবং স্থাবর সম্পদ দুই গুণের বেশি বেড়েছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনের হলফনামা অনুযায়ী, ফিরোজ রশীদের ২০ হাজার টাকার স্বর্ণালংকার ও ২ লাখ ৪০ হাজার টাকার আসবাব ছিল ওই সময়। ১০ বছর পর এসেও সেই একই পরিমাণ স্বর্ণালংকার ও আসবাব রয়েছে তার।

দশম জাতীয় সংসদ নির্বাচনে ফিরোজ রশীদ তার সাভারের বাগানবাড়ির মূল্য ৬৫ লাখ টাকা দেখান। একাদশ সংসদ নির্বাচনে তিনি সাভারের এ বাড়ির কথা উল্লেখ করেননি। কিন্তু রাঙ্গামাটিতে বাড়ির কথা উল্লেখ করেছেন। যার মূল্য দেখিয়েছেন ১ কোটি ২৩ লাখ ৯৮ হাজার টাকা। তবে এবার তিনি সাভার বা রাঙামাটির কোনো বাড়ির কথা উল্লেখ করেননি। গত নির্বাচনে পৈতৃক সূত্রে পাওয়া মাছের খামারের কথা উল্লেখ করলেও এবার হলফনামায় তা নেই।