ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

নতুন কর্মসূচি ঘোষণা করলো গণঅধিকার পরিষদ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২৩, ০৬:৫১ বিকাল  

ছবি সংগৃহীত

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনসহ বেশি কিছু দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ।

মঙ্গলবার (২৮ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে সংগঠনটি জানায়, দেশের চলমান দুর্নীতি-দুঃশাসন, বিচারহীনতা, অর্থপাচার ও সিন্ডিকেটের ফলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, অর্থনৈতিক ভঙ্গুর অবস্থা, রাষ্ট্রীয় ও সামাজিক কাঠামো ভেঙে পড়াসহ সামগ্রিক নৈরাজ্য থেকে দেশের মানুষকে মুক্ত করার জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে গণঅধিকার পরিষদ আগামী ২৯ নভেম্বর সর্বাত্মক অবরোধ ও ৩০ নভেম্বর সর্বাত্মক হরতাল কর্মসূচি পালন করবে।

দেশের অস্তিত্ব রক্ষায় সর্বাত্মক অবরোধ ও হরতাল পালনে গণঅধিকার পরিষদ দলমত নির্বিশেষে সবাইকে আহ্বান জানাচ্ছে।

এর আগে, ২৭ নভেম্বর পৃথকভাবে একই কর্মসূচি ঘোষণা করে বিএনপি-জামায়াত। ঘোষিত কর্মসূচি অনুযায়ী, ঢাকাসহ সারাদেশে বুধবার ভোর ৬টা থেকে বৃহস্পতিবার ভোর ৬টা পর্যন্ত অবরোধ এবং বৃহস্পতিবার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করবে তারা।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির ডাকা মহাসমাবেশের দিন থেকে ২৮ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত সারাদেশে ২২৩টি অগ্নিসংযোগের ঘ্টনা ঘটেছে। এরমধ্যে ১৩২টি বাসে, ৩৫টি ট্রাকে, ১৬টি কাভার্ডভ্যানে, ৮টি মোটরসাইকেলে, দুটি প্রাইভেটকারে, তিনটি করে মাইক্রোবাস, পিকআপ, সিএনজি, ট্রেন ও লেগুনায় এবং একটি করে ফায়ার সার্ভিসের গাড়ি, পুলিশের গাড়ি, নছিমন ও অ্যাম্বুলেন্সে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

এ ছাড়া একই সময়ে ১১টি স্থাপনায়ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এরমধ্যে রয়েছে আওয়ামী লীগ অফিস, পুলিশ বক্স, কাউন্সিলর অফিস, বিদ্যুৎ অফিস, বাস কাউন্টার ও শোরুম।