ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

কোস্টগার্ডের মহাপরিচালক মীর এরশাদ আলী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ৩১, ২০২৪, ১১:০৫ রাত  

ছবি সংগৃহীত

বাংলাদেশ কোস্টগার্ডের ১৪তম মহাপরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী।

বুধবার (৩১ জানুয়ারি) কোস্টগার্ড সদরদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ১৪ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রেষণ-১ অধিশাখার প্রজ্ঞাপনে মীর এরশাদ আলীকে কোস্টগার্ডের মহাপরিচালক হিসেবে দায়িত্ব দেওয়া হয়। বাংলাদেশ কোস্টগার্ডের মহাপরিচালক হিসেবে নিযুক্ত হওয়ার আগে সর্বশেষ তিনি মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী ১ জুলাই ১৯৮৯ সালে বাংলাদেশ নৌবাহিনীতে এক্সিকিউটিভ শাখায় কমিশন লাভ করেন। চাকরি জীবনে তিনি বাংলাদেশ নৌবাহিনীর বিভিন্ন জাহাজ ও নৌ-সদর দপ্তরে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

মীর এরশাদ আলী বাংলাদেশ নৌবাহিনীর সর্ববৃহৎ ফ্লিট চট্রগ্রামের কমান্ডার বিএন ফ্লিট ও পশ্চিমাঞ্চলীয় কমান্ডের কমান্ডার ফ্লোটিলা ওয়েস্ট হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এর আগে, তিনি নৌ-সদর দপ্তরে নৌ-গোয়েন্দা পরিচালক (ডিএনআই), নৌ-পরিকল্পনার পরিচালক (ডিএনপি), ডিরেক্টর অব পার্সোনেল সার্ভিসেস (ডিপিএস), নৌ-প্রশিক্ষণের পরিচালক (ডিএনটি), নৌ-অপারেশন পরিচালক (ডিএনও) হিসেবে নিয়োজিত ছিলেন।

রিয়ার অ্যাডমিরাল এরশাদ নৌবাহিনীতে বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ‘অসাধারণ সেবা পদক (ওএসপি)’, ‘নৌবাহিনীর দক্ষতা পদক (এনপিপি)’ এবং তিনবার নৌ প্রধানের প্রশংসাপত্র অর্জন করেন।