ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ভেঙে গেছে রেললাইন, রাজশাহীর সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ২৯, ২০২৪, ০১:৪১ দুপুর  

ছবি সংগৃহীত

নাশকতার আশঙ্কায় রাজশাহী থেকে দুইটি রুটের দুইটি লোকাল ট্রেন বন্ধ ঘোষণা করা হয়েছে। সেগুলো হল, রাজশাহী-পার্বতীপুর উত্তরা এক্সপ্রেস ও ঈশ্বরদী-রহনপুর কমিউটার ট্রেন। 

শুক্রবার পশ্চিমাঞ্চল রেলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট আব্দুল আওয়াল চিঠি দিয়ে ট্রেন দুইটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। 

বন্ধ হওয়া ট্রেনগুলোর মধ্যে উত্তরা এক্সপ্রেস রাজশাহী থেকে ছাড়ার সময় রাত সাড়ে ১২টায় আর পার্বতীপুর থেকে ছাড়ে ভোর সোয়া ৩টায়। 

ঈশ্বরদী-রহনপুর কমিউটার ট্রেনটি প্রতিদিন চাঁপাইনবাবগঞ্জের রহনপুর থেকে ছাড়ে দুপুর ১টায়। আর পাবনার ঈশ্বরদী থেকে ছাড়ে ভোর ৫.৩০টায়। 

পশ্চিমাঞ্চল রেলওয়ের ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার বলেন, “লোকাল ট্রেনে নাশকতার চেষ্টা হচ্ছে বেশি। গত ১৭ ডিসেম্বর জয়পুরহাটে উত্তরা এক্সপ্রেসের একটি বগিতে আগুন দেয় দুর্বৃত্তরা। এতে বগির কয়েকটি সিট পুড়ে যায়। 

“এছাড়াও দেশের বিভিন্ন স্থানে লোকাল ট্রেনে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এ কারণে আপাতত দুইটি লোকাল ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ” 

পরিস্থিতি স্বাভাবিক হলে আবার ট্রেনগুলি চালু করা হবে বলেও জানান এই রেল কর্মকর্তা। 

গত ২৯ অক্টোবর থেকে বিএনপি-জামায়াত ও সমমনাদের আন্দোলনের মধ্যে গত কয়েকদিনে ট্রেনে নাশকতা উদ্বেগ ছড়িয়েছে। একটি ঘটনায় রেল লাইন কেটে দেওয়া হয়েছে গাজীপুরে, একাধিক ট্রেনে দেওয়া হয়েছে আগুন।

সবচেয়ে প্রাণঘাতি ঘটনাটি ঘটেছে মঙ্গলবার ভোরে। সেদিন নেত্রকোণা থেকে ঢাকায় আসার পথে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেওয়া হয় বিমানবন্দর স্টেশনের পরে। এতে প্রাণ হারান মা-শিশুসহ চার জন।