ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বিএনপি-জামায়াতের অবরোধ

ঢাকাসহ সারা দেশে ৬ বাসে আগুন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১২, ২০২৩, ১১:২৮ রাত  

ছবি সংগৃহীত

রাজধানী ঢাকাসহ সারা দেশে রোববার ৬ বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এর মধ্যে ঢাকা মেট্রোপলিটন এলাকায় ৩টি, নারায়ণগঞ্জে ১টি, সাভারে ১টি ও বরিশালে ১টি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

রোববার (১২ নভেম্বর) প্রথম প্রহর থেকে এখন পর্যন্ত এসব আগুনের খবর পাওয়া গেছে।

মোহাম্মদপুর : রাত সোয়া ১০টার দিকে বেড়িবাঁধের লিমিটেড ৩ নম্বর এলাকার সামনের সড়কে প্রত্যয় পরিবহনের একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। অগ্নিকাণ্ডের শিকার বাসটি গাবতলি থেকে বাবুবাজার রুটে চলাচল করে।

আগুনের বিষয়টি নিশ্চিত করেছেন মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহফুজ ভূঁইয়া। তিনি বলেন, আগুনের খবর পেয়েছি। আমরা ঘটনাস্থলে আছি। তবে এখনো কেউ আটক নেই।

তেজগাঁও : রাত ৮টা ২০ মিনিটে তেজগাঁও এলাকায় রাস্তার পাশে পার্কিং করে রাখা একটি বাসে অগ্নিকাণ্ড ঘটেছে। অগ্নিকাণ্ডের শিকার শ্যামল বাংলা পরিবহনের বাসটি ঢাকা-হালুয়াঘাট-ঢাকা রুটে চলাচল করে।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম বলেন, রাত ৮টা ২০ মিনিটের দিকে তেজগাঁও নাবিস্কো এলাকায় একটি বাসে আগুন লাগার খবর আসে। খবর পেয়ে আমাদের ২টি ইউনিট ঘটনাস্থলে কাজ করেছে।

মিরপুর : দুপুর ১টার দিকে মিরপুর-১০ নম্বরে প্রজাপতি পরিবহনের একটি বাসে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস।

নারায়ণগঞ্জ : সন্ধ্যা ৬টা ৩৭ মিনিটের দিকে সিদ্ধিরগঞ্জে ২নং ঢাকেশ্বরী এলাকায় নাফ পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে আদমজী ফায়ার স্টেশনের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপপরিচালক ফখরুল ইসলাম বলেন, ইতোমধ্যে ধরিয়ে দেওয়া ওই আগুন নিয়ন্ত্রণে এনেছি আমরা। দুইটি ইউনিট কাজ করেছে আমাদের। তবে এখনো পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। 

সাভার : রাত ৯টার দিকে সাভারের ঢাকা-আরিচা মহাসড়কে পাশে দাঁড়িয়ে থাকা ইতিহাস পরিবহনের একটি বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

ভাকুর্তা পুলিশ ক্যাম্পের ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) আসোয়াদুর রহমান বলেন, ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়ারপুর বাসস্ট্যান্ড সংলগ্ন ফুট ওভার ব্রিজের পাশে ইতিহাস পরিবহনের একটি বাস পার্কিং অবস্থায় ছিল। পরে সেই বাসে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা। বাসটি পার্কিং অবস্থায় থাকায় কোনো যাত্রী ছিল না। ফলে হতাহতের ঘটনা ঘটেনি।

বরিশাল : রোববার ভোররাত ৩টার দিকে বরিশালে দাঁড়িয়ে থাকা একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। অগ্নিসংযোগের সময় বাসের হেলপার ভেতরে ঘুমন্ত অবস্থায় থাকলেও তিনি টের পেয়ে লাফিয়ে বের হয়ে প্রাণে বাঁচেন।

মোহাম্মদপুর বেড়িবাঁধে যাত্রীবাহী বাসে আগুন

বাসটির হেলপার রাজু জানান, নথুল্লাবাদ বাস টার্মিনালে জায়গা না হওয়া ও ব্যাটারি চুরি হয়ে যাওয়ার ভয়ে কাশিপুর আনসার জেলা কমান্ড্যান্টের কার্যালয় ও ভুঁইয়া সড়ক সংলগ্ন খালি জায়গাতে মা এন্টারপ্রাইজের এই বাসটি রাখা হতো। 

এয়ারপোর্ট থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) লোকমান হোসেন বলেন, মা এন্টারপ্রাইজের একটি বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও থানা পুলিশের সদস্যরা ঘটনাস্থলে যায়। আগুন নেভানোর পর বাসটিকে থানায় পুলিশের হেফাজতে নিয়ে আসা হয়েছে। অবরোধের সমর্থনকারীরা এ ঘটনা ঘটিয়েছে।