ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

জাতীয় নির্বাচন ২০২৪

‘নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত হয়নি’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ১০:৪৮ দুপুর  

ছবি সংগৃহীত

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, বর্তমান নির্বাচন কমিশনের ওপর যাদের আস্থা নেই তারা রঙ্গিন চশমা পড়ে আছেন। তারা স্বচ্ছ দৃষ্টিতে দেখলে বর্তমান নির্বাচন কমিশনের ওপর আস্থা পাবেন। আমরা সংবিধান অনুযায়ী সঠিক সময়ে নির্বাচন করবো। সেনা মোতায়েনের বিষয়ে এখনও আমরা নিজেরা বসে সিদ্ধান্ত নেইনি। আমরা বসবো, যেটা মঙ্গলকর হবে, সুবিধা হবে, সেটা অবশ্যই আমরা করবো।

তবে সকলের সহযোগিতা পেলে সর্বোচ্চ গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়ার সক্ষমতা রয়েছে বর্তমান নির্বাচন কমিশনের।

রোববার (২২ অক্টোবর) দুপুরে খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সম্মেলন কক্ষে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে খুলনার উপজেলা নির্বাচন কর্মকর্তাদের নিয়ে প্রস্তুতিমূলক সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুনঃ আগামী নির্বাচনে দলীয় মনোনীত প্রার্থীদের জয়ের জন্য কাজ করুন : প্রধানমন্ত্রী 

মো. আহসান হাবিব খান আরও বলেন, অতি সম্প্রতি প্রধান নির্বাচন কমিশনার নির্বাচনের জন্য প্রত্যাশিত অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহণমূলক ও উৎসবমুখর সৃষ্টি হয়নি বলে যে ধারণাপত্র দিয়েছেন তা বাস্তবতারই প্রতিচ্ছবি।

তিনি বলেন, ১৯৮৬, ১৯৯০, ২০০১ ও ২০০৮ এর নির্বাচন দেখেছেন। হানডেট পারসেন্ট পারফেকশন কিন্তু কখনোই ছিল না। আমরা গ্যারান্টি দিয়ে বলছি আমরা এ পর্যন্ত যা করেছি আমরা স্যাটিসফাই, জনগণ স্যাটিসফাই।

সভায় আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা বেনজীর আহমেদ, জেলা নির্বাচন কর্মকর্তা মো. হুমায়ুন কবীর ও উপজেলা নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন