ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বিশ্বকাপে বাংলাদেশের টানা তৃতীয় হার

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ১৯, ২০২৩, ১০:০৪ রাত  

ছবি সংগৃহীত

ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলের শুরুটা হয়েছিল দুর্দান্ত। আফগানিস্তানকে উড়িয়ে শুরু করা টাইগারদের অবশ্য পরের গল্প হতাশার। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের কাছে হার দিয়ে শুরু এরপর নিউজিল্যান্ডের পর আজকের ম্যাচে ভারতের কাছেও পরাস্ত হয়েছে সাকিববিহীন বাংলাদেশ দল। স্বাগতিক ভারতের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ দল। টাইগারদের করা ২৫৬ রানের টার্গেট কোহলির শতকে ৮ ওভার হাতে রেখে হেসে খেলে জিতেছে ভারত।৭ উইকেটের হার

আরও পড়ুনঃ মাহমুদউল্লাহর শেষের ঝড়ে বাংলাদেশের লড়াকু পুঁজি

ব‍্যাটিংয়ে দারুণ শুরুর পর দিক হারানোর বাংলাদেশ কোনোমতে পার হয় আড়াইশ। এই রান নিয়ে খুব একটা লড়াই করতে পারেনি তারা। বিরাট কোহলির ৪৮তম সেঞ্চুরিতে অনায়াস জয় পেয়েছে ভারত।একপেশে লড়াইয়ে ৭ উইকেটে জিতেছে রোহিত শার্মার দল। বাংলাদেশের ২৫৬ রান তাড়া পেরিয়ে গেছে ৫১ বল বাকি থাকতে।

ম‍্যাচের ফল নিয়ে অনিশ্চয়তা যেন অনেক আগেই কেটে গিয়েছিল। শেষ দিকে উত্তেজনা ছড়িয়েছিল কোহলি সেঞ্চুরি পান কী না সেটা নিয়ে। ভারতের যখন ২০ রান প্রয়োজন, তখন টপ অর্ডার ব‍্যাটসম‍্যানের সেঞ্চুরির জন‍্য প্রয়োজন ছিল ২০ রান।

দারুণ ব‍্যাটিংয়ে সেই রান তুলে নেন তিনি, ম‍্যাচ শেষ করেন নাসুম আহমেদকে ছক্কা উড়িয়ে। দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়ার সঙ্গে স্পর্শ করেন সেঞ্চুরি!৯৭ বলে চারটি ছক্কা ও ছয়টি চারে ১০৩ রানে অপরাজিত থাকেন কোহলি। তার সঙ্গে ৮৩ রানের জুটি উপহার দেওয়া লোকেশ রাহুল ৩৪ বলে করেন ৩৪ রান।

আফগানিস্তানকে হারিয়ে বিশ্বকাপ শুরু করা বাংলাদেশ হারল টানা তিন ম‍্যাচে। অন‍্য দিকে টানা চতুর্থ জয় পেল ভারত।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ: ৫০ ওভারে ২৫৬/৮ (তানজিদ ৫১, লিটন ৬৬, শান্ত ৮, মিরাজ ৩, হৃদয় ১৬, মুশফিক ৩৮, মাহমুদউল্লাহ ৪৬, নাসুম ১৪, মুস্তাফিজ ১*, শরিফুল ৭*; বুমরাহ ১০-১-৪১-২, সিরাজ ১০-০-৬০-২, পান্ডিয়া ০.৩-০-৮-০, কোহলি ০.৩-০-২-০, শার্দুল ৯-০-৫৯-১, কুলদিপ ১০-০-৪৭-১, জাদেজা ১০-০-৩৮-২)

ভারত: ৪১.৩ ওভারে ২৬১/৩ (রোহিত ৪৮, ফিল ৫৩, কোহলি ১০৩*, আইয়ার ১৯, রাহুল ৩৪*; শরিফুল ৮-০-৫৪-০, মুস্তাফিজ ৫-০-২৯-০, নাসুম ৯.৩-০-৬০-০, হাসান ৮-০-৬৫-১, মিরাজ ১০-০-৪৭-২, মাহমুদউল্লাহ ১-০-৬-০)

ফল: ভারত ৭ উইকেটে জয়ী

ম্যান অব দা ম্যাচ: ভিরাট কোহলি