ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ট্রাক প্রতীকে নির্বাচন করবেন মাহি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ১৮, ২০২৩, ০১:১০ দুপুর  

ছবি সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রতীক বরাদ্দ চলছে। স্বতন্ত্র প্রার্থী হয়ে চিত্রনায়িকা মাহিয়া মাহি এ নির্বাচনে লড়াইয়ে নেমেছেন। রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে এ লড়াইয়ে নেমেছেন তিনি।

অভিনয় ছাড়াও রাজনীতির প্রতি আগ্রহী মাহি সম্প্রতি নিজেকে রাজনীতির মাঠে সক্রিয় করেছেন। বিশেষ করে গাজীপুরের ব্যবসায়ী ও রাজনীতিবিদ রাকিব সরকারকে বিয়ের পর মাহিকে আওয়ামী লীগের রাজনীতিতে বেশ সক্রিয় দেখা যায়। এরপরেই তিনি নির্বাচনমুখী হন।

সোমবার (১৮ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা শামীম আহমেদের কার্যালয়ে চিত্রনায়িকা মাহিয়া মাহিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ‘ট্রাক’ প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

এর আগে নানান নাটকীয়তায় জড়ান তিনি। গত ২৭ ডিসেম্বর ‘চাঁপাইনবাবগঞ্জ-২’ আসনে আসন্ন উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে চান বলে গণমাধ্যমকে নায়িকা মাহি জানান।

ওই দিন তিনি বলেন, ‘আমার জন্য দোয়া করবেন। আমি ‘চাঁপাইনবাবগঞ্জ-২’ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হচ্ছি। যেই স্বপ্ন নিয়ে রাজনীতিতে আমার পদার্পণ আল্লাহ যেন আমার সেই স্বপ্ন পূরণ করেন। আমি মানুষের জন্য কাজ করতে চাই। নারী ও শিশুদের জন্য নিজেকে নিয়োজিত রাখতে চাই।’

তবে শেষ পর্যন্ত তিনি রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনে মনোনয়ন সংগ্রহ করেন। সেখানেও দেখা দেয় জটিলতা। বাতিল হয়ে যায় তার প্রার্থিতা। পরে অবশ্য প্রার্থিতা ফেরত পান আপিলের মাধ্যমে।

উল্লেখ্য, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল গত ১৫ নভেম্বর সন্ধ্যায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী,২০২৪ সালের সাত জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

এ ছাড়া মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর এবং নির্বাচনী প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে জানুয়ারির ৫ তারিখ পর্যন্ত চলবে বলে জানায় ইসি।