ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঢাবিতে ছাত্রলীগ-ছাত্রজোট সংঘর্ষ, আহত ৭

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০২৩, ১০:৫০ রাত  

ছবি সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগ ও গণতান্ত্রিক ছাত্রজোটের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৭ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় রাজু ভাস্কর্যের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কয়েকজন যুবক এসে প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত মেট্রোরেলের উদ্বোধনী সাইনবোর্ড ভাঙা শুরু করে। অন্য একদল ব্যানারে আগুন ধরানোর চেষ্টা করে। এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের বাধা দিলে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

এ বিষয়ে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত বলেন, বুধবার মেট্রোরেলের টিএসসি স্টেশনের আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে আমরা রাজু ভাস্কর্যের সামনে সাইনবোর্ড লাগিয়েছিলাম। কিন্তু একদল বাম সংগঠনের নেতারা এসে সেটা ভাঙা শুরু করে এবং আগুন লাগানোর চেষ্টা করে। আমাদের নেত্রীর ছবি ভাঙার কারণে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তাদের সমুচিত জবাব দেয়। আমি চাই যারা এই কাজ করেছে তারা যেন সকলের সামনে নিঃশর্ত ক্ষমা চায়।

এদিকে বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়ের অভিযোগ, ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষে গণতান্ত্রিক ছাত্রজোটের ৭ জন নেতাকর্মী আহত হয়েছেন। সংঘর্ষে আহত হয়ে ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার সভাপতি মেঘমল্লার বসু ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।