ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

নীলফামারীতে ভুয়া চিকিৎসকের একবছর কারাদন্ড ও জরিমানা, ক্লিনিক সিলগালা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ১৯, ২০২৪, ১১:১৫ রাত  

ছবি সংগৃহীত

জেলা সদরে আজ ফারুক হোসেন রুবেল (৪৫) নামে এক ভুয়া চিকিৎসককে একবছরের কারাদ- ও ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।  পাশাপাাশি ভুয়া চিকিৎসককে চেম্বার করার জায়গা দেওয়ার জন্য মদিনা ডায়াগনস্টিক ক্লিনিকটি একমাসের জন্য সিলগালা করা হয়েছে। 

আজ শুক্রবার দুপুর দুইটায় ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন এ সাজা প্রদান করেন। দন্ডিত ভুয়া চিকিৎসক ফারুক হোসেন রুবেল রংপুর জেলা সদরের ময়নাকুঠি নীলকন্ঠ এলাকার মৃত আলিমুদ্দিনের ছেলে। 

জেলার সিভিল সার্জন ডা. হাসিবুর রহমান জানান, ভুয়া চিকিৎসক ফারুক হোসেন রুবেল অন্য এক চিকিৎসকের নাম ও পদবী ব্যবহার করে মদিনা ডায়াগনস্টিক ক্লিনিকে চেম্বার করে আসছেন- মর্মে লিখিত অভিযোগ করেন  রাজধানী শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নিউরো মেডিসিন বিভাগের চিকিৎসক রবিউল ইসলাম। আজ শুক্রবার দুপুর ১২টার দিকে ওই ডায়াগনস্টিক ক্লিনিকে গিয়ে অভিযোগের সত্যতা পাওয়া যায়। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে ভুয়া চিকিৎসক ফারুক হোসেন রুবেলকে একবছরের কারাদ- ও পঞ্চাশহাজার টাকা জরিমানা করেন। পাশাপাাশি ভুয়া চিকিৎসককে চেম্বার করার জায়গা দেওয়ার জন্য মদিনা ডায়াগনস্টিক ক্লিনিকটি একমাসের জন্য সিলগালা করেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রিয়াজ উদ্দিন জানান, বাংলাদেশ  মেডিক্যাল এন্ড  ডেন্টাল কাউন্সিল ২০১০ সালের আইন অনুযায়ি এ সাজা প্রদান করা হয়েছে।

নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীরুল ইসলাম জানান, সাজাপ্রাপ্ত ফারুক হোসেন রুবেলকে শুক্রবার বিকালে জেলা কারাগারে পাঠানো হয়েছে।