ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

তীব্র শীত, তাপমাত্রা নিয়ে সুখবর আবহাওয়া অফিসের

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ১৫, ২০২৪, ০৫:০৫ বিকাল  

ছবি সংগৃহীত

সারাদেশ যখন তীব্র শীতে কাঁপছে, তখন তাপমাত্রা নিয়ে সুখবর দিলো আবহাওয়া অফিস। আগামী দুই দিন তাপমাত্রা কিছুটা বেড়ে শীতের তীব্রতা কমতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে।

কয়েক দিন ধরে সারাদেশে ঘন কুয়াশার রাজত্ব। সেইসঙ্গে কনকনে হিমেল হাওয়ার দৌরাত্ম্য। এই আপদ আরও বাড়িয়েছে কুয়াশার দাপটে মুখ লুকিয়ে থাকা অভিমানী সূর্য।

রোববার (১৪ জানুয়ারি) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল দিনাজপুরে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪ ডিগ্রি সেলসিয়াস। এসবের মধ্যেই তাপমাত্রা নিয়ে সুখবর দিয়েছে আবহাওয়া অধিদফতর।

রোববার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

এসময়ে সারা দেশে রাতের এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। দেশের অনেক জায়গায় দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সারা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং এটি কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। কুয়াশার কারণে বিমান চলাচল, অভ্যন্তরীণ নৌপরিবহন এবং সড়ক যোগাযোগে সাময়িকভাবে বিঘ্ন ঘটতে পারে।

সারা দেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। দেশের অনেক জায়গায় দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে।

মঙ্গলবার সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। দেশের অনেক জায়গায় দিনে ঠান্ডা পরিস্থিতি বিরাজ করতে পারে। পরবর্তী পাঁচদিনে বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।