ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

বরিশালে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষ, নিহত ১

নিউজ ডেক্স

 প্রকাশিত: ডিসেম্বর ২৯, ২০২৩, ১১:৩০ রাত  

ছবি সংগৃহিত

বরিশালের বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ নাথ ও নৌকা প্রতীক পেয়েও প্রার্থিতা বাতিল হওয়া আওয়ামী লীগ নেত্রী ড. শাম্মীর অনুসারীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় একজন নিহত হয়েছেন।

শুক্রবার (২৯ ডিসেম্বর) দুপুরে জনসভাস্থলে প্রবেশের সময় দু’পক্ষের সংঘর্ষ ঘটে।

নিহত সিরাজ সিকদার (৫৮) বরিশালের হিজলা উপজেলার কুড়ালিয়া গ্রামের বাসিন্দা কোব্বাত সিকদারের ছেলে। তিনি হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের ওয়ার্ড কৃষক লীগের সভাপতি।

জানা যায়, নিহত সিরাজ সিকদার ড. শাম্মী আহমেদের সমর্থক ও আহত ১৭ জন বরিশাল-৪ আসনের বর্তমান সংসদ সদস্য ও স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথ এমপির সমর্থক।

এ বিষয়ে ড. শাম্মীর অনুসারী হিজলা উপজেলা কৃষক লী‌গের সাধারণ সম্পাদক সৈয়দ মঞ্জুর মোর্শেদ বলেন, তারা আগে থেকেই জনসভাস্থলে ছিলেন। পঙ্কজ নাথের অনুসারীরা প্রবেশ করে মারামারি শুরু করেন। এ সময় দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। তখন নিচে পড়ে গিয়ে অসুস্থ হয়ে যান সিরাজ সিকদার। তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পর দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

অপরদিকে মেহেন্দিগঞ্জ উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক ভুট্টো মোল্লা অভিযোগ করে বলেন, মিছিল নিয়ে জনসভাস্থলে ঢুকছিলাম। আগে থেকে অবস্থান নেওয়া ড. শাম্মীর অনুসারীরা বোতল নিক্ষেপ শুরু করেন। এ সময় দু’পক্ষের মধ্যে হাতাহাতি হয়। তখন লাঠি দিয়ে পিটিয়ে সিরাজসহ ১৫ জনকে আহত করে শাম্মীর অনুসারীরা। এরমধ্যে সিরাজ নিহত হয়েছে।

আরও পড়ুন: বিএনপির রাজনীতি করার অধিকার নেই : শেখ হাসিনা
কোতোয়ালি মডেল থানার ওসি আরিচুল হক জানান, সিরাজকে যে হাসপাতালে নিয়ে এসেছে সে জানিয়েছে জনসভা মাঠে অসুস্থ হয়ে পড়েছিল সিরাজ। তখন তাকে হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।