ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

বিএনপি-জামায়াতের অবরোধ

বগুড়ায় আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ওসিসহ আহত ৩১

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২৩, ০৮:০৮ রাত  

ছবি সংগৃহীত

বগুড়ার শেরপুর উপজেলায় অবরোধের পক্ষে-বিপক্ষে মিছিলের সময় বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষে পুলিশ সদস্যসহ ৩১ নেতাকর্মী আহত হয়েছেন।

বুধবার দুপুর পৌনে ১২টা দিকে ঢাকা-বগুড়া মহাসড়কে উপজেলার বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে বলে শেরপুর থানার ওসি বাবু কুমার সাহা জানান।  

প্রত্যক্ষদর্শীরা জানান, অবরোধের সমর্থনে সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজের নেতৃত্বে দুপুরে বিএনপির পক্ষ থেকে ওই এলাকায় একটি মিছিল বের হয়।

মিছিলটি এগিয়ে যাওয়ার গেলে পেছনে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শাহ জামাল সিরাজীর নেতৃত্বে অবরোধবিরোধী অপর একটি মিছিল বের করা হয়। মিছিলে পাল্টা-পাল্টি স্লোগান দেওয়াকে কেন্দ্র করে উভয় দলের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এক পর্যায়ে তারা একে অপরকে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এর পরই দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ বেঁধে যায়। এ সময় মহাসড়কের আশপাশের বেশ কিছু দোকানে ভাঙচুর করা হয়। পরে পুলিশ কাঁদুনে গ্যাস এবং রাবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ বিষয়ে উপজেলা বিএনপির সভাপতি শহিদুল ইসলাম বাবলু দলীয় কার্যালয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন, “আমাদের মিছিলে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিনা উসকানিতে হামলা চালায়। এতে আমাদের দলের ১৫ নেতাকর্মী আহত হন।”

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুলতান মাহমুদ বলেন, “দলের নেতাকর্মীরা শান্তির পক্ষে অবস্থান নিয়েছিলেন। বিএনপির নেতাকর্মীরা ইট-পাটকেল এবং হাতবোমা নিয়ে আমাদের ওপর হামলা চালায়। হামলায় আমাদের দলের ১১ নেতাকর্মী আহত হয়েছেন।”

ওসি বাবু কুমার সাহা সাংবাদিকদের জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গেলে অবরোধ সমর্থকদের ইট-পাটকেলের আঘাতে তিনিসহ পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন।

তিনি বলেন, “বর্তমানে পরিস্থিতি পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রণে। নতুন করে কেউ সংঘাতে জড়াতে না পারে সেজন্য সতর্ক অবস্থানে রয়েছি।