ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

র‌্যাব, এপিবিএন, জেলা পুলিশ, আনসার এবং বিজিবি এর যৌথ অভিযানে ০১টি একনলা বন্দুক ও ০১টি কার্তুজসহ তালিকাভুক্ত একজন আরসা সন্ত্রাসী গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ০১, ২০২৩, ০২:৪৫ দুপুর  

ছবি সংগৃহীত

কক্সবাজার উখিয়া থানাধীন ১৯ নং রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাব-১৫, এপিবিএন, জেলা পুলিশ, আনসার এবং বিজিবি এর যৌথ অভিযানে ০১টি একনলা বন্দুক ও ০১টি কার্তুজসহ তালিকাভুক্ত একজন আরসা সন্ত্রাসী গ্রেফতার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সব সময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে এ পর্যন্ত জঙ্গি, মাদক ব্যবসায়ী, জালনোট ব্যবসায়ী, ছিনতাইকারী, চাঁদাবাজ, মানবপাচারকারী, প্রতারক, বিভিন্ন মামলার আসামী, অপহরণকারী, শীর্ষ সন্ত্রাসী এবং অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতার করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

বিগত সময়ে কক্সবাজারের জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিকদের শরণার্থী শিবির ও পার্শ্ববর্তী এলাকাসমূহে রোহিঙ্গা সন্ত্রাসী সংগঠন আরসা কর্তৃক খুন, অপহরণ, ডাকাতি, মাদক, চাঁদাবাজি, আধিপত্য বিস্তার কেন্দ্রিক কোন্দলসহ বিভিন্ন অপরাধমূলক কার্যকলাপ লক্ষ করা যায়। শরণার্থী শিবির ও এর সংলগ্ন গহীন পার্বত্য এলাকাসমূহে ‘আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি’ (আরসা)’সহ বেশ কয়েকটি সন্ত্রাসী গ্রুপ এ সকল খুন, অপহরণ, ডাকাতি, মাদক, চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করছে; যার কারণে শরণার্থী শিবির ও স্থানীয় এলাকাবাসী সবসময় ভীত সন্ত্রস্ত থাকে।

এরই ধারাবাহিকতায়, গত ৩০ অক্টোবর ২০২৩ তারিখ অনুমান ২১.০০ ঘটিকা হতে ৩১ অক্টোবর ২০২৩ তারিখ ০০.২০ ঘটিকা পর্যন্ত কক্সবাজার উখিয়া থানাধীন ১৯ নং রোহিঙ্গা ক্যাম্প এলাকায় র‌্যাব-১৫, ৮ এপিবিএন, জেলা পুলিশ, আনসার এবং বিজিবি এর যৌথ অভিযান পরিচালনা করা হয়। এ সময়  তালিকাভুক্ত একজন আরসা সন্ত্রাসীকে গ্রেফতার এবং উদ্ধার করা হয় ০১টি একনলা বন্দুক ও ০১টি কার্তুজ। গ্রেফতারকৃত আসামীর বিস্তারিত পরিচয় আব্দুল মোতালেব @ হেফজুর রহমান (২৬), পিতা-আব্দুল মালেক, ব্লক-বি/১, ক্যাম্প-১৯ ঘোনারপাড়া, উখিয়া, কক্সবাজার বলে জানা যায়।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।