ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কক্সবাজার সদর থানাধীন চৌফলদন্ডী এলাকা হতে মানব পাচারকারী চক্রের অন্যতম মূলহোতা ও মানবপাচার মামলার এজাহারনামীয় আসামী জাহাঙ্গীরকে র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৩, ১১:২৯ রাত  

ছবি সংগৃহীত

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশে অপরাধ নির্মূলে প্রতিনিয়ত অবদান রেখে চলেছে। র‌্যাব-১৫ দায়িত্বপূর্ণ এলাকায় বিভিন্ন মামলার ওয়ারেন্টভুক্ত/এজাহারভুক্ত আসামী, অস্ত্রধারী সন্ত্রাসী, অপহরণ, ধর্ষণ, খুন, ডাকাতি, চুরি-ছিনতাই এবং মাদকসহ সমাজে বিরাজমান নানাবিধ অপরাধ নির্মূল ও মামলার আসামীদের গ্রেফতারের লক্ষ্যে আন্তরিকতার সহিত নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
 
 
কক্সবাজার জেলার উখিয়া থানার মামলা নং ৫৩/৩২৯ তারিখ-২৬/০৬/২০২৩, ধারা-৭/৮/১০ মানব পাচার প্রতিরোধ ও দমন আইন ২০১২ মোতাবেক পলাতক আসামী জাহাঙ্গীর’কে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১৫, কক্সবাজার বিশেষ গোয়েন্দা নজরদারী ও তৎপরতা অব্যাহত রাখে। এরই ধারাবাহিকতায় র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, বর্ণিত মামলার এজাহারভুক্ত ৩নং পলাতক আসামী কক্সবাজার জেলার সদর থানাধীন চৌফলদন্ডী এলাকায় আত্মগোপনে অবস্থান করছে। উক্ত তথ্যের ভিত্তিতে ১৮ অক্টোবর ২০২৩ তারিখ অনুমান ১৩.৫০ ঘটিকার সময় র‌্যাব-১৫, সিপিএসসি এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে জাহাঙ্গীর আলম প্রঃ আবু তালেব (৩৮), পিতা-মৃত মোঃ ওয়ারেছ, বর্তমান ঠিকানা-১ : ব্লক-০৪, বালুখালী রোহিঙ্গা ক্যাম্প, উখিয়া, কক্সাবাজার এবং বর্তমান ঠিকানা-২ : দক্ষিণ পাড়া (উত্তর) সোনাইয়া বাপের ভিটা, ৩নং ওয়ার্ড, চৌফলদন্ডী ইউনিয়ন, সদর, জেলা-কক্সবাজার’কে আটক করতে সক্ষম হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত আসামী উখিয়া থানায় দায়েরকৃত মামলার পলাতক আসামী এবং এ যাবত পর্যন্ত আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পসহ কক্সবাজারের বিভিন্ন স্থানে আত্মগোপনে অবস্থান করছিল বলে স্বীকার করে।
 
গ্রেফতারকৃত আসামী সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।