ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

প্রবীণ সাংবাদিক শীলব্রত বড়ুয়ার পরলোকগমন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ০৭, ২০২৩, ১০:৩৯ দুপুর  

ছবি সংগৃহীত

জাতীয় প্রেসক্লাবের সদস্য দৈনিক ইত্তেফাকের সাবেক যুগ্ম বার্তা সম্পাদক ও ইউনিট চীফ শীলব্রত বড়ুয়া (৮২) আর নেই।

শুক্রবার সকাল সাড়ে ৭টায় ঢাকার নিজ বাসাভবনে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  পারিবারিক সূত্র ও শীলব্রত বড়ুয়ার একমাত্র কন্যা নীলাঞ্জনা লোপা জানিয়েছেন, তিনি ক্যান্সারে আক্রান্ত ছিলেন। মার্চে ভারত থেকে চিকিৎসা করে ফিরে বাংলাদেশেও তার চিকিৎসা চলছিল। গত ৩ দিন ধরে বেশি অসুস্থবোধ করছিলেন। শুক্রবার সকালে সাড়ে ৭ টায় তিনি পরলোকগমণ করেন।

শীলব্রত বড়ুয়ার মরদেহ আজ দুপুরে জাতীয় প্রেসক্লাবে নেয়া হয়। তিনি প্রেসক্লাবের সিনিয়র সদস্য ছিলেন। প্রেসক্লাবে নেয়া হলে জাতীয় প্রেসক্লাবের পক্ষ থেকে তার মরদেহের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়। এছাড়াও সাংবাদিকদের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পমাল্য দিয়ে প্রয়াত সাংবাদিক শীলব্রত বড়ুয়ার প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। শীলব্রত বড়ুয়ার মেয়ে জানান, মরদেহ রাউজানের পাহারতলীর গ্রামের বাড়িতে শেষকৃত্য হবে।

দৈনিক ইত্তেফাকের সাবেক যুগ্ম বার্তা সম্পাদক ও প্রবীণ সাংবাদিক শীলব্রত বড়ুয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক ও ভারপ্রাপ্ত মহাসচিব মহসীন কাজী।

আজ এক শোক বিবৃতিতে বিএফইউজে নেতৃদ্বয় তার শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। বিবৃতিতে তারা বলেন, শীলব্রত বড়ুয়ার প্রয়াণে জাতি সাংবাদিকতার ইতিহাসে এক দিকপালকে হারাল। তার সৃজনশীল সাংবাদিকতা আগামী প্রজন্মের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। ঢাকা সাংবাদিক ইউনিয়নের ইত্তেফাক ইউনিট প্রধান আবুল খায়ের ও উপ-প্রধান আল মামুন শীলব্রত বড়ুয়ার পরলোকগমনে গভীর শোক প্রকাশ করেছেন। তারা শীলব্রত বড়ুয়ার আত্মার শান্তি কামনা করেন। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।