ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

গ্রেপ্তার করলে আত্মহত্যা করবেন তমিজি, ফিরে গেল র‌্যাব

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ১১:১১ দুপুর  

ছবি সংগৃহীত

আত্মহত্যার হুমকি দিয়ে ফের আলোচনায় হক গ্রুপের চেয়ারম্যান আদম তমিজি হক।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে রাজধানীর গুলশানের ১১১ নম্বর রোডে আদম তমিজি হকের বাসায় র‌্যাব অভিযান চালালে তিনি ফেসবুক লাইভে এসে আত্মহত্যার হুমকি দেন। পরে তাকে গ্রেপ্তার না করে ফিরে যান র‌্যাব সদস্যরা।

এদিন রাত সাড়ে ১১টার দিকে তমিজি হককে গ্রেপ্তার না করার বিষয়টি নিশ্চিত করেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি জানান, রাত ৯টার দিকে র‌্যাব–১ এর একটি দল আদম তমিজি হকের বাসায় অভিযান শুরু করে। একপর্যায়ে গ্রেপ্তার করা হলে আত্মহত্যার হুমকি দেন তমিজি হক। এমনকি স্ত্রীকেও হত্যার হুমকি দেন তিনি। সবকিছু মিলিয়ে পরিস্থিতি স্বাভাবিক না থাকায় তাকে গ্রেপ্তার করা হয়নি।

আরও পড়ুনঃ আদম তমিজীর বাসা ঘিরে রেখেছে র‍্যাব

র‌্যাব কমান্ডার বলেন, এক বিদেশি নাগরিক তমিজির বাসায় অবস্থান করছেন। তবে তিনি তার বন্ধু বলে জানা যায়।এদিকে তমিজি হকের ওই লাইভে দেখা যায়, তমিজি তার বাসার বিভিন্ন আসবাবপত্র ভাঙচুর করছেন।এ সময় লাইভে শ্রমিকদেরও ডাকতে দেখা যায় তাকে।

তমিজি হকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে লাইভে এসে সরকারের সমালোচনা করার পাশাপাশি প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন তিনি। ১৩ নভেম্বর দেশে ফিরেন তমিজি হক। এমন খবরে বৃহস্পতিবার তার বাসায় অভিযান চালায় র‌্যাব। গুলশানের ১১১ নম্বর রোডের ৮নম্বর ওই বাসাটি ঘিরে রেখেছিল সংস্থাটি।