ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

নির্বাচকদের সমালোচনা করে সালাউদ্দিন, ‘তারা কী বুঝে দল বানায়, বুঝি না’

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১৫, ২০২৪, ১১:২২ দুপুর  

ছবি সংগৃহীত

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি দল নির্বাচনের প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। মিডল অর্ডারে কুমিল্লার হয়ে দারুণ খেলা জাকের আলী অনিক সুযোগ না পাওয়ায়, পজিশন অনিযায়ী খেলোয়াড় বাছাই না করাতেই মূলত প্রশ্ন তুলেছেন দেশসেরা এই কোচ।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাতে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে আসেন সালাউদ্দিন। এ দিন খুলনা টাইগার্সকে ৭ উইকেটে হারিয়েছে তার দল।

গতকাল রাতে শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই দলে ৫ ওপেনার থাকার কথা উল্লেখ করে সালাউদ্দিন জানান, ‘আমরা যদি বুঝতাম (দল নির্বাচনের প্রক্রিয়া) তাহলে আরও ভালো জায়গায় থাকতাম।’

কুমিল্লার হয়ে এই মৌসুমে মিডল অর্ডারে দারুণ খেলছেন জাকের আলী অনিক। ১৩৪ স্ট্রাইক রেটে ৬৭ গড়ে ১৪৯ রান করেন জাকের। আজ ৩১ বলে সর্বোচ্চ ৪০ রান করে অপরাজিত ছিলেন। জাকেরকে শ্রীলঙ্কার বিপক্ষে প্রত্যাশা করেছিলেন সালাউদ্দিন।

সালাউদ্দিন বলেন, ‘আমি গতকাল বাংলাদেশ টিম দেখলাম। আপনি ৫টা ওপেনার রাখছেন, মিডল অর্ডারে ২টা ব্যাটসম্যান মনে হয়। একটা সুবিধা আছে হয়তো, সবসময় বাংলাদেশ ওপেনিংই করবে, ১৬-১৭ ওভার পর্যন্ত ওপেন করবে, এটা একটা সুবিধা হতে পারে। তবে রাইট জায়গায় রাইট প্লেয়ার পিক করাটা খুব জরুরি।’

‘তারা কী বুঝে কী নির্বাচন করে সেটা আসলে বুঝি না আমি। যারা উপরের দিকে রান করছে তাদের নিয়ে নিছে। একটা ছেলে যে ৫ নাম্বারে ব্যাটিং করতেছে সে ৫০ করবে না, ৫ বলে ২০ রান করবে, টিম জিতবে বা হারবে।’ -আরও যোগ করেন সালাউদ্দিন।