ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বিপিএল-২০২৪

ক্যারিবিয়ান অলরাউন্ডারকে দলে নিলো খুলনা, রংপুরে দুই প্রোটিয়া

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪, ০২:৩৩ দুপুর  

ছবি সংগৃহীত

বিপিএলের শেষের দিকে এসেও বড় বড় নাম দলে ভেড়াচ্ছে ফ্রাঞ্চাইজিগুলো। তারই ধারাবাহিকতায় এবার ক্যারিবিয়ান অলরাউন্ডারকে দলে ভিড়িয়েছে খুলনা টাইগার্স। 

জেসন হোল্ডারের সঙ্গে চুক্তি করেছে খুলনা টাইগার্স। ক্যারিবিয়ান এই অলরাউন্ডার ঠিক কবে থেকে দলের সঙ্গে যোগ দেবেন সে সম্পর্কে কিছু জানায়নি তারা। হোল্ডারের সঙ্গে চুক্তির খবরটি নিজেদের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে নিশ্চিত করেছে খুলন।

খুলনার বেশ কয়েকজন পাকিস্তানি ক্রিকেটার দেশে ফিরে গেছেন। বিশেষ করে ফাহিম আশরাফ ও মোহাম্মদ নাওয়াজের অভাব টের পাচ্ছে তারা। হোল্ডার যোগ দিলে সেই ঘাটতি কিছুটা হলে ঘুচবে।

টি-টোয়েন্টি ক্রিকেটে বেশ অভিজ্ঞ হোল্ডার। এখনও পর্যন্ত ২৪২ টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ১৬ গড়ে করেছেন ২ হাজার ৯২ রান। পাশাপাশি বল হাতে শিকার করেছেন ২৩৮ উইকেট। বর্তমানে তিনি জাতীয় দলের হয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলছেন। 

অন্যদিকে খুলনার মতো নিজেদের ডেরায় আরও দুইজন প্রোটিয়া তারকাকে ভিড়িয়েছে রংপুর রাইডার্স। দলটির হয়ে খেলতে বাংলাদেশে এসেছেন প্রোটিয়া ওপেনার রেজা হেন্ডরিক্স এবং স্পিনার ইমরান তাহির। 

এর আগে রংপুরের হয়ে খেলতে এসেছিলেন মোহাম্মদ নবি, ব্র্যান্ডন কিংও। তবে জাতীয় দলের দায়িত্ব পালন করতে বিপিএল ছেড়েছেন তারা। রংপুরের হয়ে অবশ্য রাসি ফন ডার ডুসেনেরও আসার কথা ছিল। তবে ইনজুরির কারণে এবারের আসরে আর তার খেলা হচ্ছে না। যার কারণে আরও দুই আফ্রিকানকে দলে নিল তারা।