ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

ফুটবল বিশ্বকাপ বাছাই

আর্জেন্টিনা-ব্রাজিলের হারের দিনে পর্তুগালের জয়োৎসব

স্পোর্টস ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০১:৩৬ দুপুর  

ফাইল ছবি

লাতিন আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বে একইদিনে হারের তিক্ত স্বাদ পেয়েছে ব্রাজিল-আর্জেন্টিনা। কলম্বিয়ার মাঠে ২-১ গোলে পরাস্ত হয় সেলেসাওরা। লা বোম্বেনেরা স্টেডিয়ামে উরুগুয়ের কাছে ২-০ গোলে হেরেছে স্বাগতিক আর্জেন্টিনা। তবে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর হারের দিনে পুঁচকে লিখটেনস্টেইনের বিপক্ষে জয়োৎসব করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর পর্তুগাল।

ইউরো ২০২৪-এর মূলপর্ব আগেই নিশ্চিত করেছিল পর্তুগিজরা। তাই বাকি ম্যাচগুলো এখন কেবল নিয়মরক্ষার। তবে এই ম্যাচেও পূর্ণশক্তির একাদশই সাজালেন কোচ রবার্তো মার্টিনেজ। পুঁচকে দলটির বিপক্ষে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাবেক ইউরো চ্যাম্পিয়নরা।

এদিন গোলের দেখা পেয়েছেন দলের সবচেয়ে বড় তারকা রোনালদো। এ নিয়ে টানা তিন ম্যাচে গোল উৎসব করলেন সিআর সেভেন। দলের হয়ে অন্য গোলটি করেছেন বার্সেলোনার তরুণ তারকা জোয়া ক্যানসেলো।

রেইনপার্ক স্তাদিওনে গোলশূন্য প্রথমার্ধে বিরতিতে যায় উভয় দল। তবে বিরতি থেকেই ফিরেই ম্যাচের ৪৬তম মিনিটে দলে এগিয়ে দেন রোনালদো। দিয়োগো জোটার থ্রুয়ে বাঁ-পায়ের কোণাকুণি শটে লক্ষ্যভেদ করেন ৩৮ বছর বয়সী এই ফরোয়ার্ড।

এ নিয়ে চলতি বাছাইয়ে তার গোল সংখ্যা দাঁড়াল ১০-এ। আর পর্তুগিজদের জার্সিতে গোলসংখ্যা দাঁড়ালো ১২৮। সবমিলিয়ে এখন তার গোল ৮৬৫টি।

এরপর ম্যাচের ৫৭তম মিনিটে লিড বাড়ান জোয়াও ক্যানসেলো। স্বাগতিক গোলরক্ষককে পরাস্ত করে জাল খুঁজে নেন ২৯ বছর বয়সী ফুটবলার।

শেষ পর্যন্ত পর্তুগালকে আর কোনো বেগ পোহাতে হয়নি। ইউরো বাছাইয়ে ৯ ম্যাচে পর্তুগিজদের এটি নবম জয়।