ঢাকা, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

দেশের সকল ঐতিহাসিক মুহূর্তে সাংবাদিকরা শক্তিশালী ভূমিকা রেখেছেন : প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ২৮, ২০২৪, ১২:২০ রাত  

ছবি সংগৃহীত

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী এমপি বলেছেন, দেশের সকল ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ সময়ে অভীষ্ট লক্ষ্যে পৌঁছতে সাংবাদিকদের লেখনির মাধ্যমে শক্তিশালী ভূমিকা রেখেছেন।
তিনি আজ শনিবার দুপুরে সিলেট জেলা প্রেসক্লাবের উদ্যোগে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
এসময় দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় সাংবাদিকদের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা নিয়ে সংবাদ মাধ্যমে রিপোর্ট প্রকাশের কারণে সরকার দ্রুততম সময়ে যথাযথ পদক্ষেপ নিতে পারে।
প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, প্রবাসীদের সার্বিক সমস্যা সমাধানে বর্তমান সরকার খুবই আন্তরিক। তবে এ ব্যাপারে প্রশাসন, প্রবাসী, রাজনীতিবিদ ও সাংবাদিকদের সমন্বিত উদ্যোগ নেয়া প্রয়োজন। তিনি বলেন, প্রবাসীরা এখন আর বিমানবন্দরে আগের মতো হয়রানির শিকার হচ্ছেন না। প্রবাসীদের দেশে আসা-যাওয়া আরো সুগম করতে সরকার কাজ করছে। ইতোমধ্যে বিভিন্ন বিমানবন্দরে প্রবাসীদের জন্য গঠিত কল্যাণ সেলের কর্মকর্তাদের আরো তৎপর হওয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে। প্রবাসীদের সমস্যা সমাধানের জন্য প্রবাসীকল্যাণ সেল আরও শক্তিশালী করা হচ্ছে। 
প্রবাসীদের সমস্যাগুলো চিহ্নিত করে অগ্রাধিকারের ভিত্তিতে সমাধান করা হবে বলে তিনি জানান।
প্রতিমন্ত্রী বলেন, প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দেশে পাঠিয়ে রাষ্ট্রের অর্থনীতির চাকা সচল রাখেন। প্রবাসীরা সারা জীবনের সঞ্চয়ের অর্থ দিয়ে দেশে একটি বাড়ি কিংবা একটি ফ্ল্যাট ক্রয় করেন। কিন্তু দুঃখের বিষয় হলো- তাদের এই সামান্য সম্পদটুকুও বেশিরভাগ ক্ষেত্রে আপনজনরাই আত্মসাৎ করেন। এ বিষয়ে আমাদের সবাইকে আরো সচেতন এর প্রতিকারের জন্য কার্যকর পদক্ষেপ নেয়া প্রয়োজন। 
সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি মো. মনিরুজ্জামান মনিরের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম নবেল, সহসাধারণ সম্পাদক রবিকিরণ সিংহ রাজেশের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন ক্লাবের সাবেক আহবায়ক সালাম মশরুর, সাবেক সভাপতি আল-আজাদ ও তাপস দাস পুরকায়স্থ, সাবেক সাধারণ সম্পাদক লিয়াকত শাহ ফরিদী ও সংগ্রাম সিংহ, সিনিয়র সদস্য মুকিত রহমানী, ফয়সল আহমদ বাবলু ও অপূর্ব শর্মা। অনুষ্ঠানে ক্লাব নেতৃবৃন্দ ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।