ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

নেতাকর্মীদের ধরে নিয়ে টাকা চাওয়া অভিযোগ রিজভীর

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ০৯, ২০২৩, ১০:১৩ রাত  

ছবি সংগৃহীত

বিএনপির অনেক নেতাকর্মীদের ধরে নিয়ে টাকা চাওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, আমাদের অনেক নেতাকর্মীদের ধরে নিয়ে টাকা চাওয়া হচ্ছে। টাকা দিতে না পারলে শারীরিকভাবে অত্যাচার করা হচ্ছে এবং টাকার পরিমাণও অনেক বেশি। এর আগে দুই ভাইয়ের কথা বলে ছিলাম, তাদের কাছ থেকে পাঁচ লাখ টাকা মুক্তিপণ আদায় করা হয়েছে। তিনি বলেন, শান্তিপূর্ণ অবরোধ কর্মসূচি বানচাল করার জন্য সরকার তার চণ্ডনীতির সবকিছু প্রয়োগ করেছে। নির্বিচারে গ্রেপ্তার এবং কোথাও কোথাও মুক্তিপণ আদায় চলছে।

আরও পড়ুনঃ বিএনপির ফের ৪৮ ঘণ্টার অবরোধ

সংবাদ সম্মেলনে সরকারবিরোধী আন্দোলনের এক দফা দাবিতে আগামী ১২ নভেম্বর সকাল ছয়টা থেকে ১৩ নভেম্বর সকাল ছয়টা পর্যন্ত সারাদেশে সর্বাত্মক অবরোধের কর্মসূচি ঘোষণা করেন রিজভী। এ ছাড়া চলমান আন্দোলনে যেসব নেতাকর্মী নিহত হয়েছেন এবং শ্রমিক আন্দোলনে যারা নিহত হয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করে আগামী শুক্রবার দেশের সব মসজিদে দোয়া করার আহ্বান জানান তিনি।

এর আগে, অবরোধ না দিয়ে ৪৮ ঘণ্টা হরতালের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে পরে সিদ্ধান্ত বদল করা হয়েছে। বিএনপির যুগপৎ আন্দোলনের শরিক ১২ দলীয় জোটের সমন্বয়ক অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আগামী রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত সর্বাত্মক অবরোধ কর্মসূচি পালন করা হবে।

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন