ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

অবাধ-সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আগামীতেও আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসবেঃ তথ্যমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০১:৪৫ দুপুর  

টরন্টোতে প্রবাসীদের সঙ্গে মতবিনিময় করেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, কিছু কিছু ব্যক্তি ও গোষ্ঠী রয়েছে যারা অজানা কারণে বাংলাদেশের অভ্যন্তরে ও বাইরে বিভিন্ন ধরনের অপপ্রচারে লিপ্ত রয়েছে, যা আমাদের জাতির অগ্রগতির জন্য ক্ষতিকর। তিনি বিনয়ের সাথে তার বিশ্বাস ব্যক্ত করেন, যে কোন অপপ্রচার সত্ত্বেও অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে আগামীতে আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসবে এবং দেশের উন্নয়ন অব্যাহত থাকবে বলে আশ্বস্ত করেন।

 

শনিবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় কানাডার টরন্টোতে বাংলাদেশ আওয়ামী লীগের কার্যালয়ে প্রবাসীদের সঙ্গে এক সমাবেশে তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় তথ্যমন্ত্রী নম্র ভঙ্গিতে বলেন, বাংলাদেশের প্রতি সমালোচনার সিংহভাগই বিদেশী উৎস থেকে আসে। ফলশ্রুতিতে, মন্ত্রী বাংলাদেশী প্রবাসীদের এই ধরনের অপপ্রচারকে সদয়ভাবে সম্বোধন ও প্রতিহত করার জন্য অনুরোধ করেন। তিনি বলেন, ১৯৭১ সালে সত্যিই বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র হয়েছিল। তবে বাংলাদেশের জন্ম ঠেকানো যায়নি। একইভাবে চলমান ষড়যন্ত্র যতই চলুক না কেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের অগ্রগতি অব্যাহত থাকবে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অন্টারিও আওয়ামী লীগের সভাপতি মোস্তফা কামাল। এছাড়াও, অন্টারিও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লিটন মাসুদ তার চিন্তাভাবনা জানানোর সুযোগ পেয়েছেন। কানাডা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি সারোয়ার হোসেন এবং অন্টারিও আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুকী হাসানের মতো সম্মানিত ব্যক্তিবর্গও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

 

এর আগে, সম্মানিত 'মদিনা গ্রিল' রেস্তোরাঁয়, মাননীয় তথ্যমন্ত্রী সদয়ভাবে কানাডায় বসবাসরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সম্মানিত প্রাক্তন শিক্ষার্থীদের সাথে এক মনোজ্ঞ প্রাতঃরাশ অনুষ্ঠানে যোগ দেন। এই আনন্দঘন সময়ে বিদেশে অবস্থানরত সকল বাংলাদেশীকে আমাদের প্রিয় দেশের সম্মানিত রাষ্ট্রদূত হিসেবে উল্লেখ করেন শ্রদ্ধেয় ড. হাছান মাহমুদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুকরণীয় নেতৃত্বে আমাদের মহান জাতির উল্লেখযোগ্য উন্নয়নে বিদেশে বসবাসরত বাংলাদেশিদের অসামান্য অবদানের স্বীকৃতি দিয়ে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

 

হাতিনি বিনয়ের সাথে পরামর্শ দেন যে প্রবাসীদের কানাডার মূলধারার রাজনীতিতে সক্রিয়ভাবে অংশগ্রহণ করা উচিত, কারণ এটি বাংলাদেশের উন্নয়নে ব্যাপকভাবে অবদান রাখবে। অনুষ্ঠানে কানাডা প্রবাসী মোহাম্মদ আমিন মিয়া, শাহাবুদ্দিন আহমেদ, শওগাত আলী সাগর, গিয়াসউদ্দিন আহমেদ, শফি আহমেদ, এ এম এম তোহা, সাজ্জাদ হোসেন, জহিরুল হক চৌধুরী, কাজী জহিরুদ্দিন, মিনারা বেগম এবং অন্যান্য সম্মানিত ব্যক্তিবর্গও অনুষ্ঠানে তাদের চিন্তাভাবনা জানানোর সুযোগ পান।