ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ দাবির আন্দোলনকারী একজনের বিষপান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২৩, ১২:৪৯ রাত  

ছবি সংগৃহীত

চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার দাবিতে আন্দোলনরত একজন বিষপান করেছেন। শুক্রবার (২৭ অক্টোবর) বিকেল থেকে নীলক্ষেত মোড় অবরোধ কর্মসূচি করে আসছিল আন্দোলনকারীরা। আন্দোলন চলমান অবস্থায় রাত ১০টা ২০ মিনিটের দিকে যুগ্ম আহবায়ক উর্মি সিদ্দিকা বিষপান করেছেন বলে আন্দোলনকারীদের একাধিকজন জানিয়েছেন। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছেন।

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের সদস্য সচিব মো. রাসেল কালের কণ্ঠকে বলেন, দীর্ঘদিন যাবৎ আমরা আন্দোলন করছি। প্রশাসন আমাদের আশ্বাস দেয় কিন্তু বাস্তবায়ন করে না। আজকে আন্দোলন করা অবস্থায় আমাদের যুগ্ম আহবায়ক উর্মি সিদ্দিকা আপু বিষপান করেছেন। বর্তমানে তিনি ঢাকা মেডিক্যালে আছেন।

আরও পড়ুনঃ চাকরিতে আবেদনের বয়স ৩৫ করার দাবিতে নীলক্ষেত মোড় অবরোধ
 
তিনি আরো বলেন, আমরা দীর্ঘদিন যাবৎ এটা নিয়ে আন্দোলন করে আসছিলাম। শেষবার গত সেপ্টেম্বরে আমরা যখন আন্দোলন করেছিলাম তখন আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী আশ্বাস দিয়েছিল যে প্রধানমন্ত্রী অথবা তার প্রতিনিধির সঙ্গে আমাদের সাক্ষাৎ করিয়ে দেবেন। কিন্তু দেওয়া হয়নি। এজন্য আমরা নীলক্ষেত মোড় অবরোধ করে রেখেছি।
আজও আমাদের আশ্বাস দেওয়া হচ্ছে আগামী সোমবার আমাদের সঙ্গে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাক্ষাৎ করিয়ে দেবেন। কিন্তু আমরা তাদের আশ্বাসে আশ্বস্ত হতে পারছি না। তাই আমরা এখনো নীলক্ষেত মোড়ে অবস্থান করছি। আমরা নিজেরা আলাপ-আলোচনা করে পরবর্তী কর্মসূচি ঠিক করব।

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন