ঢাকা, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

দুর্গাপূজা ২০২৩

পূজামণ্ডপের নিরাপত্তায় সারাদেশে ২ লক্ষ ১২ হাজার আনসার মোতায়েন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ০৫:২৭ বিকাল  

ছবি সংগৃহীত

মেজর জেনারেল একেএম আমিনুল হক, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি,সম্মানিত মহাপরিচালক, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মহোদয়ের পক্ষ হতে বাহিনীর সকল কর্মকর্তা, কর্মচারী, ব্যাটালিয়ন আনসার, সাধারণ আনসার ও ভিডিপি সদস্য -সদস্যাসহ সংশ্লিষ্ট সকলকে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা-২০২৩ এর শুভেচ্ছা।
 
শারদীয় দুর্গাপূজা-২০২৩ উপলক্ষে সারাদেশে পূজামন্ডপে আইন-শৃঙ্খলা রক্ষার্থে ১৯/১০/২৩ খ্রিস্টাব্দ হতে ২৪/১০/২৩ খ্রিস্টাব্দ পর্যন্ত ০৬ দিনের জন্য ৩২,৮৪৫ টি পূজমন্ডপে ২,১২,২৬২ জন আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য-সদস্যা মোতায়েন করা হয়েছে। উল্লেখ্য যে, ৩২৮৪৫ টি পূজামন্ডপের মধ্যে ৭৭৯৬ টি অধিক গুরুত্বপূর্ণ মন্ডপে ৮ জন করে এবং ১১৫৯৯ টি গুরুত্বপূর্ণ ও ১৩৪৫০ টি সাধারণ মন্ডপে ৬ জন করে আনসার -ভিডিপি সদস্য মোতায়েন থাকবে।
 
 
এছাড়াও, আপদকালীন উদ্ভূত যে কোন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে মোতায়েনের জন্য ৬৪ টি জেলায় আনসার ব্যাটালিয়ন সদস্যদের সমন্বয়ে ৬৪ টি কুইক রেসপন্স টিম ( QRT) প্রস্তুত রাখা হয়েছে।
 
ছবি সংগৃহীত
ইতোমধ্যে মোতায়েনকৃত সকল আনসার -ভিডিপি সদস্য-সদস্যাকে সংশ্লিষ্ট জেলা আনসার ও ভিডিপি কার্যালয় কর্তৃক শারদীয় দূর্গাপূজায় দ্বায়িত্বপালন সংক্রান্ত প্রয়োজনীয় ব্রিফিং প্রদান করা হয়।