ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ড. ইউনূসের মধ্য কোনো সততা নেই: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০২:১১ রাত  

বিএনপি এবং নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসেরকে উদ্দেশ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, বিএনপি অপারেশন ক্লিনহাট চালিয়ে এ দেশের শত শত মানুষকে হত্যা করেছে। তারা আন্দোলনের নামে হেফাজতে ইসলামকে রাস্তায় নামিয়ে নিজেরা ঘরে বসে ছিল। যেমনটি এখন করে থাকে, তারেক রহমানসহ তাদের ঊর্ধ্বতন নেতারা। পক্ষান্তরে ড. ইউনূস নানা কৌশল খাটিয়ে অনেক টাকার মালিক হয়েছেন ঠিকই, কিন্তু তার মধ্যে কোনো সততা নেই।   
 
শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে বাঘার আড়পাড়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘২০১৪ সালের জাতীয় নির্বাচনের কথা আমরা ভুলিনি। সেবার জামায়াত-বিএনপিরা বিভিন্ন কেন্দ্রে ভোট প্রদানে বাধাসহ ককটেল নিক্ষেপ এবং এ দেশের অসংখ্য হিন্দু সম্প্রদায়ের বাড়িতে আগুন জালিয়ে লুটপাট করেছিল। কিন্তু এবার সে সুযোগ নেই। এবার যদি কেউ নির্বাচনে বাধা দিতে আসে তাহলে তাদের কঠোর হস্তে দমন করা হবে।’

বাঘা উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় তিনি বলেন, যে সকল বেইমান ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতার দুই কন্যাকে হত্যা করতে পারেনি, তারা ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলার মাধ্যমে শেখ হাসিনাকে হত্যার চেষ্টা চালায়। কিন্তু ভাগ্যক্রমে সেদিনও প্রাণে বেঁচে যান শেখ হাসিনা। আর এ ঘটনার নায়ক তারেক রহমান। বর্তমানে তিনি সাজা ওয়ারেন্ট নিয়ে দেশের বাইরে পালিয়ে আছেন। তবে বর্তমানে  শেখ হাসিনা আর জীবনের পরোয়া করেন না। তার মাথায় এখন একটিই চিন্তা, পিতার স্বপ্ন বাস্তবায়ন করে এই দেশকে সোনার বাংলা গড়ার।

আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলের সকল নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা