ঢাকা, বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে আজ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ৩০, ২০২৪, ০৪:৪৫ দুপুর  

ছবি সংগৃহীত

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নিয়ে দ্বিতীয় কর্মশালা শুরু হয়েছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ২টায় এ কর্মশালা শুরু হয়।

জানা গেছে, বদলি নিয়ে তৈরি করা খসড়া নীতিমালাটি কর্মশালায় উপস্থাপন করা হবে। এরপর খসড়া পর্যালোচনা করবেন কর্মকর্তারা। খসড়ায় কোনো পরিবর্তন প্রয়োজন হলে তা লিপিবদ্ধ করে রাখা হবে। আর পরিবর্তনের প্রয়োজন না পড়লে খসড়াটি চূড়ান্ত অনুমোদন দেওয়া হবে। এরপর এটি পরিপত্র আকারে জারি করবে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব (বেসরকারি মাধ্যমিক-৩) মোহাম্মদ তৌহিদুল ইসলাম বলেন, ‘আজকের কর্মশালায় বদলি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।’

গত বছরের ২২ অক্টোবর বেসরকারি শিক্ষকদের বদলি নিয়ে প্রথম কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় বেশ কিছু প্রস্তাবনা দেওয়া হয়। এ প্রস্তাবনা খসড়া আকারে তৈরি করা হয়েছে। খসড়া চূড়ান্ত করতে কর্মশালায় বসেছেন কর্মকর্তারা।

এদিকে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) সূত্র জানায়, পরিপত্র জারি হলেই সঙ্গে সঙ্গে বদলির প্রক্রিয়া চালু হবে- এমনটি ভাবার সুযোগ নেই। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে আগে কখনো বদলি প্রক্রিয়া চালু ছিল না। এটি একেবারেই নতুন বিষয়। খসড়া নীতিমালা চূড়ান্ত হওয়ার পরও অনেক কাজ করতে হবে।