ঢাকা, বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

চাঁদপুরে ১১২ মণ জাটকা জব্দ, ৪০ জন আটক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ফেব্রুয়ারি ১৪, ২০২৪, ১১:৪৮ রাত  

ছবি সংগৃহীত

জেলার মেঘনা নদীর বিভিন্ন স্থানে পৃথক অভিযান চালিয়ে ৪ হাজার ৪৮০ কেজি (১১২ মণ) জাটকা জব্দ করেছে নৌ-পুলিশ। একই সময় জাটকা পরিবহনে ব্যবহৃত ৭টি অটোরিকশাসহ ৪০ জনকে আটক করা হয়েছে।

বুধবার বেলা ১টায় চাঁদপুর নৌ থানায় সাংবাদিকদেরকে এসব তথ্য জানান নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত ডিআইজি মো. কামরুজ্জামান।

তিনি বলেন, বুধবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বরিশালের মুলাদী থেকে ঢাকায় যাওয়ার পথে মর্ডান সান লঞ্চ থেকে প্রায় ২ হাজার কেজি ও মতলবের মোহনপুর এলাকায় সাতটি অটোরিকশায় পরিবহনের সময় আড়াই হাজার কেজি জাটকা জব্দ করা হয়।
এসময় জাটকা পরিবহনে ব্যবহৃত সাতটি অটোরিকশা জব্দ ও সাত চালকসহ মোট ৪০ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা হয়েছে।

চাঁদপুর নৌ অঞ্চলের পুলিশ সুপার (এসপি) বেলায়েত হোসেন শিকদার, জেলা মৎস্য কর্মকর্তা মো. গোলাম মেহেদী হাসান, চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান, সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমানসহ নৌ থানার পুলিশ সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন। জব্দকৃত জাটকাগুলো চাঁদপুর নৌ থানার সামনে ও মোহনপুর এলাকায় গরীব, দুস্থ ও অসহাদের মাঝে বিতরণ করা হয়।