ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

জাতীয় নির্বাচন ২০২৪

এমপি হতে চেয়ে দুকূলই হারালেন ৪ বারের উপজেলা চেয়ারম্যান

নিউজ ডেস্ক

 প্রকাশিত: জানুয়ারী ০৯, ২০২৪, ০১:১১ রাত  

ছবি সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেন চারবারের নির্বাচিত জনপ্রতিনিধি অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস। পরে রাজবাড়ী-১ (সদর ও গোয়ালন্দ) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ট্রাক প্রতীক নিয়ে নির্বাচন করেন। কিন্তু আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীর কাছে হেরে দুকূলই হারিয়েছেন এ প্রার্থী।

এ আসনে নৌকা প্রতীকে ৯৭ হাজার ৩৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী কাজী কেরামত আলী। আর ইমদাদুল হক বিশ্বাস ট্রাক প্রতীকে পেয়েছেন ৫৩ হাজার ১৩২ ভোট। রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী কেরামত আলী এবার নিয়ে এ আসন থেকে ৬ বার সংসদ সদস্য নির্বাচিত হলেন। তিনি এর আগে শিক্ষা প্রতিমন্ত্রীরও দায়িত্ব পালন করেছেন।

রাজবাড়ী-১ আসনে ভোটকেন্দ্র ছিল ১৫৬টি। মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪১ হাজার ৮১ জন। এর মধ্যে এক লাখ ৫৯ হাজার ৫৮৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। এসব ভোটের মধ্যে থেকে বাতিল হয় ২ হাজার ৬৭০ ভোট।

উল্লেখ্য, সংসদ নির্বাচনে অংশ নিতে গত ২৭ নভেম্বর রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট ইমদাদুল হক বিশ্বাস পদত্যাগপত্র জমা দেন। এরপর ৩০ নভেম্বর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু কায়সার খানের কাছে মনোনয়নপত্র দাখিল করেন।

গত ৪ ডিসেম্বর রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে এক শতাংশ ভোটারের সমর্থনে স্বাক্ষর জটিলতার কারণ দেখিয়ে ইমদাদুল হক বিশ্বাসের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে নিয়ম অনুযায়ী নির্বাচন কমিশনে আপিল করে ফিরে পান প্রার্থিতা।