ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

মেয়র পদ থেকে সরে দাঁড়ালেন সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: নভেম্বর ০৯, ২০২৩, ০৫:৪১ বিকাল  

ছবি সংগৃহীত

বরিশাল সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়রকে দায়িত্ব বুঝিয়ে দেওয়ার চার দিন আগেই মেয়র পদ থেকে সরে দাঁড়িয়েছেন সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সাদিক আব্দুল্লাহ তার দায়িত্ব থেকে অব্যাহতি নেন। সকাল সাড়ে ১০টায় বরিশাল সিটি করপোরেশনে তিনি স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় বরাবর অব্যাহতির কাগজপত্র জমা দেন। এই সময় বরিশাল সিটি করপোরেশনের ১ নম্বর প্যানেল মেয়র গাজী নঈমুল হোসেন লিটুকে ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব দেওয়া হয়।

আগামী ১৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে বরিশাল সিটি করপোরেশনের মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন নবনির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহ।

এদিকে মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অব্যাহতির দিনে সকাল থেকে নেতাকর্মীরা সড়কে দুপাশে অবস্থান নিয়ে তাকে বিদায় জানান। সকাল ১০টায় নগরভবনে যান তিনি।

আরও পড়ুনঃ ১২ নভেম্বর নরসিংদী যাচ্ছেন প্রধানমন্ত্রী

এ দিন সকালে শেষ কর্মদিবসে তিনি নগরভবনে দায়িত্ব পালন করেন। পরে তিনি সিটি করপোরেশনের কর্মকর্তাদের নিয়ে অব্যাহতি পত্রে স্বাক্ষর করেন। বেলা ১১টায় তিনি নগর ভবন থেকে নেমে আসেন। এ সময় সিটি কপোরেশনের কর্মকর্তা কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে নগর ভবন চত্বরে মেয়র সাদিক কপোরেশনের কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশে বক্তব্য রাখেন।

সাদিক আব্দুল্লাহ বলেন, আমি সবার সহযোগিতা পেয়েছি বলেই সিটি করপোরেশনকে সুন্দরভাবে পরিচালনা করেছি। আমি এখন জনতার কাতারে চলে এসেছি। আমি আমার সময়কালে যা করেছি সব জনগণের স্বার্থে করেছি। আগামীতে যিনি মেয়র হিসেবে দায়িত্ব নেবেন আমি তার সঙ্গে আছি। এই সিটি করপোরেশন ডিজিটাল থেকে স্মার্ট সিটি হবে এটাই আমার নতুন মেয়রের কাছে প্রত্যাশা।

পরে নগর ভবন থেকে বের হয়ে তিনি হেঁটে নগরীর সদর রোডের লাইন রোডে আসেন। সেখানে তিনি সংক্ষিপ্ত সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন। এ সময় মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর, মাহাবুব উদ্দিন আহমেদ বীর বিক্রম, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টুনহ রাজনৈতিক ও সমাজিক সাংস্কৃতিক নেতারা উপস্থিত ছিলেন।

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন

উল্লেখ্য, ২০১৮ সালে বরিশাল সিটি কপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়াকে বিপুল ভোটে পরিজিত করে মেয়র নির্বাচিত হন নৌকা প্রতীকের প্রার্থী সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।