ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শেষ দিনে মৌলভীবাজারে অবরোধে বিক্ষোভ মহাসড়কে সবর বিএনপি

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিনিধি:

 প্রকাশিত: নভেম্বর ০২, ২০২৩, ০৫:৫৫ বিকাল  

১ দফা সরকারের পদত্যাগ এ দাবিতে বিএনপির যুগপৎ আন্দোলনের টানা তিনদিনের অবরোধ কর্মসুচীর শেষ দিনে বিক্ষোভ মিছিল ও মহা সড়কে পিকেটিং করেছে মৌলভীবাজার জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।
বৃহস্পতিবার (২ নভেম্বর) সকালে ঢাকা- সিলেট মহাসড়কের থানা বাজার এলাকায় বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে জেলা বিএনপি। এতে অংশ নেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র  ফয়জুল করিম ময়ুন, জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক ফয়সল আহমদ, জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক ও জেলা কৃষকদলের আহ্বায়ক শামীম আহমেদ, জেলা বিএনপির সহ-সাধারণ সম্পাদক আব্দুর রহিম রিপন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ রশিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক এম এ মোহিত, জেলা কৃষকদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল করিম ইমানি, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম পিরুন প্রমুখ।

সমাবেশে জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি ও সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ুন বলেছেন-‘গ্রেফতার, মামলা-হামলা, গুলি করে বিপ্লবীদের কখনো দমিয়ে রাখা যায় না। যত পারেন গ্রেফতার করুন। দেখি, এ অগণবিচ্ছিন্ন অবৈধ দখলদার সরকারের কারাগারে কত লক্ষ মুক্তিকামী জনতা আটকে রাখতে পারে।

আরও পড়ুনঃ রোববার থেকে ৪৮ ঘণ্টার অবরোধ বিএনপির

তিনি বলেন, দেশের মানুষ এ জালিম জুলুমবাজ  সরকারের হাত থেকে বাঁচতে চায়। একটা নিরপেক্ষ সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন চায়। অথচ এ ভুয়া ভোটের সরকার সুষ্ঠু ভোটদিতে জনগণের মুখোমুখি হতে ভয় পায়। চলমান এ  আন্দোলনের সাথে দেশের সকল গনতন্ত্র কামী জনতার সমর্থন বিএনপির সাথে রয়েছে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে ময়ুন বলেন, স্পষ্টত এ অবৈধ সরকারের সময় শেষ, ঘনিয়ে এসেছে। আর কয়েকটা দিন। তারপরই নতুন সূর্যউদিত হবে।

ময়ুন বলেন, বিএনপি ও সমমনা দলগুলোর আন্দোলনে এরই মধ্যে একপেশে হয়ে পড়ছে সরকার। আওয়ামী লীগ গনতন্ত্রের সব প্রতিষ্ঠান ধ্বংস করে ডান্ডালীগ গড়ে তোলেছে। এরা বাংলাদেশের গনতন্ত্রের কফিনে শেষ পেরেক ঠুকেছে। অবৈধ খুনি এ সরকার যাবার আগে একটা তাণ্ডব চালাতে চাইছে। যা বর্তমানে চলমান।
ময়ুন আরও বলেন, আমি ভোটাধিকার ও গনতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনের মুক্তিকামী জনতাকে বলবো আপনারা বিএনপিসহ সমমনা  অন্যান্য দলের পাশে থাকুন। আগামীর দিনগুলোতে সুখে থাকতে কিছুটা দিন একটু কষ্ট করুন। এমনিতেই তো দেশের অধিকাংশ জনগণ সুখে নেই, দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, কোনো জিনিসেরই দাম কমছে না। দিনদিন শুধুই জনগণের কাঁধে বোঝা  বাড়ছে। দেশের মানুষের মধ্যে সুখ নেই। আত্মতৃপ্তি নেই, আছে যত কষ্ট আর বেদনা।

আরও পড়ুনঃ ডাকঘরে পরিবার সঞ্চয়পত্র বন্ধে ভোগান্তিতে সেবা প্রত্যাশীরা

আপনারা আরেকটু ধৈর্য্য ধরুন মুক্তিকামী জনতার বিজয় হবেই। আমরা হয়তো মারা যেতে পারি, কিন্তু গণতন্ত্র, ভোটাধিকার পুনরুদ্ধারের লড়াই থেকে দেশের গনতন্তকামী জনতা এক কদমও পিছপা হবে না।
অপরদিকে বৃহস্পতিবার সকালে অবরোধের সমর্থনে তৃতীয় দিনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজানের নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়।

শমসেরনগর সড়কের মাইজগাঁও এলাকায় অবরোধের সমর্থনে এ বিক্ষোভ মিছিল করে বিএনপির নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে দেশব্যাপী বিএনপি- জামায়াত সহ সমমনা বিরোধীদলের ডাকা অবরোধের তৃতীয় দিনেও মৌলভীবাজারে দূরপাল্লার কোনো বাস চলাচল করছে না। সংশ্লিষ্টরা বলছেন, অবরোধ আতঙ্কে ও যাত্রী শুণ্যতায় মালিকরা বাস ছাড়ছেন না।

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন