ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শারদীয় দূর্গাপূজাকে কেন্দ্র করে অবৈধভাবে তৈরীকৃত ৮০ হাজার জাল টাকাসহ প্রতারক চক্রের মূলহোতা মোঃ দিদারুল আলম’কে বায়োজিদ বোস্তামী হতে আটক করেছে র‌্যাব-৭

নিউজ ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ০৮:২০ রাত  

ছবি সংগৃহীত

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোড়ালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাব সৃষ্টিকাল থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতারসহ আইন শৃঙ্খলা পরিস্থিতির সার্বিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে চলেছে। র‌্যাব-৭, চট্টগ্রাম অস্ত্রধারী সস্ত্রাসী, ডাকাত, ধর্ষক, দুর্ধর্ষ চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণকারী ও প্রতারকদের গ্রেফতার এবং বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ ও মাদক উদ্ধারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি অবলম্বন করায় সাধারণ জনগনের মনে আস্থা ও বিশ্বাস অর্জন করতে সক্ষম হয়েছে।

শারদীয় দূর্গাপূজা উপলক্ষে র‌্যাব-৭, চট্টগ্রাম কর্তৃক অভিযোগ গৃহীত হয় যে, কতিপয় প্রতারক চক্র বাংলাদেশী জাল টাকা তৈরী করে চট্টগ্রাম মহানগরীসহ দেশের বিভিন্ন বাজারে আসল টাকা বলে ছড়িয়ে দিয়ে প্রতারনা করে আসছে। উক্ত অভিযোগের ভিত্তিতে র‌্যাব-৭, চট্টগ্রাম জাল টাকা তৈরীর সাথে জড়িত প্রতারক চক্রকে আইনের আওতায় নিয়ে আসার জন্য ব্যাপক গোয়েন্দা নজরদারি এবং ছায়াতদন্ত শুরু করে। 

আরও পড়ুনঃ ৭০ কেজি গাঁজা ও ১৭৫ বোতল ফেনসিডিলসহ ০১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১০

নজরদারির একপর্যায়ে র‌্যাব-৭, চট্টগ্রাম গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ বোস্তামী থানাধীন পূর্ব নাসিরাবাদ এলাকায় একটি সংঘবদ্ধ চক্র সু-কৌশলে বাংলাদেশী জাল টাকা বাজারে ছেড়ে প্রতারনা করে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে গত ২২ অক্টোবর ২০২৩ইং তারিখ আনুমানিক রাত ২৩৫০ ঘটিকায় র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল বর্ণিত এলাকায় অভিযান পরিচালনা করে আসামি মোঃ দিদারুল আলম (৫০), পিতা- মৃত বজল আহম্মদ, সাং- দক্ষিণ হালিশহর, থানা- ইপিজেড, জেলা- চট্টগ্রাম মহানগরী’কে আটক করতে সক্ষম হয়। 

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামিকে জিজ্ঞাসাবদ এবং তল্লাশী করে তার নিজ হাতে বের করে দেওয়া মতে ১০০০ টাকার নোট সম্বলিত ৮০ হাজার জাল টাকা উদ্ধারসহ আসামিকে গ্রেফতার করা হয়। 
উল্লেখ্য, শারদীয় দূর্গাপূজাকে উপলক্ষ্য করে মানুষের ক্রয়-বিক্রয় বৃদ্ধি পাওয়ার সুযোগে তাদের প্রস্তুতকৃত জাল টাকা গুলো মানুষের মাঝে আসল টাকা হিসেবে চালিয়ে জনগণকে ফাঁকি দিয়ে অতিরিক্ত মুনাফা অর্জনই ছিলো প্রতারক চক্রটির মূল লক্ষ্য। 

২৪ ঘন্টা আপডেট নিউজ পেতে bdtribune24/বিডিট্রিবিউন২৪ এর ফেসবুক পেজ ফলো করুন

গ্রেফতারকৃত আসামি এবং জব্দকৃত জাল টাকা সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে চট্টগ্রাম মহানগরীর বায়েজিদ থানায় হস্তান্তর করা হয়েছে।