ঢাকা, শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১

কক্সবাজার উখিয়া থানাধীন থ্যাংখালীর বটতলী ঠান্ডাজোড়া এলাকা থেকে দুর্ধর্ষ অস্ত্রধারী রোহিঙ্গা সন্ত্রাসী রহমতুল্লাহ’কে অস্ত্রসহ র‌্যাব-১৫ কর্তৃক গ্রেফতার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৩, ০৬:৫৩ বিকাল  

ছবি সংগৃহীত

“বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকেই খুন, ধর্ষণ, অপহরণ, জলদস্যু, ডাকাত, অস্ত্রধারী সন্ত্রাসী, চুরি-ছিনতাই, চাঁদাবাজ, জঙ্গী দমন, অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদকসহ দেশে বিরাজমান বিভিন্ন অপরাধ নির্মূলে উল্লেখযোগ্য অবদান রেখে আসছে। র‌্যাব-১৫ দায়িত্বপূর্ণ এলাকায় বিরাজমান এ সকল অপরাধের সাথে জড়িত অপরাধীদের গ্রেফতারের লক্ষ্যে সব সময় অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন এবং আন্তরিকতার সহিত নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
 
এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে ১০ অক্টোবর ২০২৩ তারিখ অনুমান ২১.৩৫ ঘটিকায় র‌্যাব-১৫, কক্সবাজার এর সিপিসি-২ হোয়াইক্যং ক্যাম্পের একটি চৌকস আভিযানিক দল কক্সবাজার জেলার উখিয়া থানাধীন থ্যাংখালীর বটতলী ঠান্ডাজোড়া এলাকায় একজন দুর্ধর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী গ্রেফতারের লক্ষ্যে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। র‌্যাবের আভিযানিক দলকে দেখে পলায়নকালে ধাওয়া করে দুর্ধর্ষ সন্ত্রাসী, পাহাড়ী ডাকাত ও রোহিঙ্গা ক্যাম্পে আতংক সৃষ্টিকারী রহমতুল্লাহ’কে র‌্যাব গ্রেফতার করতে সক্ষম হয়। বর্ণিত এলাকায় অভিযান পরিচালনাকালে অভিযানস্থল হতে সর্বমোট ০১টি দেশীয় তৈরি একনলা ওয়ান শুটারগান বন্দুক, ০২ রাউন্ড গুলি, ০১টি এন্ড্রয়েড ফোন, ০১টি বাটন ফোন এবং ০৪টি সীম উদ্ধার করা হয়।
May be an image of phone and text that says 'অস্ত্র ও গুলি উদ্ধার উদ্ধারকৃত মোবাইল'
 
গ্রেফতারকৃত সন্ত্রাসীর বিস্তারিত পরিচয় রহমত উল্লাহ (৩৮), পিতা-জাকারিয়া, মাতা-ছামান বাহার, ক্যাম্প নং-২০ এক্সটেনশন, ব্লক- এস-১, বি-৩, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার বলে জানা যায়।
 
 
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত রহমত উল্লাহ একজন দুর্ধর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী এবং জোরপূর্বক বাস্তুচ্যুত মায়ানমার নাগরিক। সে আধিপত্য বিস্তারের জন্য রোহিঙ্গা শরণার্থী শিবিরের সাধারণ নাগরিকদের অস্ত্র-শস্ত্রের ভয়-ভীতি দেখিয়ে আতংক সৃষ্টি করে থাকে। একই সাথে অপহরণ, ডাকাতি, চাঁদাবাজি, অস্ত্র ও মাদক ব্যবসাসহ নানাবিধ সন্ত্রাসী কার্যক্রমের সাথে জড়িত। এছাড়াও সে দীর্ঘ দিন যাবৎ আইন-শৃঙ্খলা বাহিনীর গ্রেফতার এড়াতে সু-কৌশলে পাহাড়ী এলাকাসহ বিভিন্ন স্থানে অবস্থান করে তার সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছিল বলে জানায়।
 
উদ্ধারকৃত আলামতসহ ধৃত আসামীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।