ঢাকা, শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ইসরায়েল-ফিলিস্তিনি যুদ্ধ

গাজায় ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে রাজধানীতে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৩, ০৭:৫৫ বিকাল  

ছবি সংগৃহীত

মজলুম ফিলিস্তিনিদের উপর অবৈধ  দখলদার ইসরাইলের আগ্রাসনের বিরুদ্ধে আজ রাজধানী ঢাকায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মহাখালি কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের উদ্যোগে এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

আজ শুক্রবার বাদ জুম'আ নামাজের পর রাজধানীর মহাখালি ব্র্যাক ইউনিভার্সিটির সামনে থেকে এ প্রতিবাদ মিছিল শুরু হয়। মহাখালি বাসষ্ট্যান্ড ঢাকা ময়মনসিংহ মহাসড়ক প্রদক্ষিণ করে আমতলি এলাকায় গিয়ে দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে তা শেষ হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন, মহাখালি কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের আমীর মাওলানা ইকবাল সিরাজী। রাজধানীর মহাখালি, আমতলি, কড়ালবস্তি ও বনানী কাকলীসহ আশপাশের এলাকা থেকে  ৪০- ৫০ হাজার ধর্মপ্রাণ মুসল্লি সমাবেশে অংশ নেন। এর আগে তারা নগরীর বিভিন্ন মসজিদ থেকে ট্রাক ও পায়ে হেঁটে ব্যানার, ফেস্টুন, প্লেকার্ড, মাথায় ফিতা বেঁধে, লতাকা ও মোটরসাইকেল নিয়ে মিছিলে যোগদান করেন।

আরও পড়ুনঃ ইসরাইলি হামলায় নিহত ফিলিস্তিনিদের স্মরণে শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক

বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশে বক্তরা বলেন, ইসরাইল অবৈধভাবে ফিলিস্তিনিদের জমি-জায়গা  দখল করে ইহুদি রাষ্ট্র গঠন করে। তাদের বিমান হামলায় হাজার হাজার নিরীহ ফিলিস্তানি নিহত হয়। এ নারকীয় হত্যাকান্ডের প্রতিবাদ জানায় তারা। তাদের হামলা থেকে সাধারণ মুসলমান এমনকি হাসপাতালের রুগিরা পর্যন্ত রেহাই পাচ্ছে না বলেও জানান বক্তারা।  বক্তারা আরও বলেন, ‘আমরা বাংলাদের মুসলমানরা  সর্বদা ফিলিস্তিনিদের পাশে ছিলাম,  আছি এবং থাকবো। সমাবেশে সভাপতিত্ব করেন, মহাখালি রেলগেট মাদ্রাসার সাবেক মোহাদ্দীস (খতীব) এবং মহাখালি কওমী মাদ্রাসা ঐক্য পরিষদের আমীর মাওলানা ইকবাল সিরাজী। 

মিছিলের আগে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, মহাখালি দারুল উলুম মাদ্রাসার  প্রিন্সিপাল  মুফতি এহতেসামুল হক, জামিয়া মাহমুদিয়া মাদ্রাসার ঈমাম ও খতিব মুফতি রুহুল আমিন, গুলশান নিকেতন বাজার গেট লাজী খান জামে মসজিদের ঈমাম ও খতিব মাওলানা মাহাবুবুর রহমান, আল মদিনা জামে মসজিদের ঈমাম ও খতিব  রুহুল আমিন, মাওলানা লুৎফর রহমান ও মাওলানা ইসমাইল হোসেন।